সোমবার   ২০ মে ২০২৪ || ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ || ১০ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে বুধবার ভারতের মুখোমুখি বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

১৮:৫৮, ১৪ ডিসেম্বর ২০২১

আপডেট: ২০:০০, ১৪ ডিসেম্বর ২০২১

৬৬২

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে বুধবার ভারতের মুখোমুখি বাংলাদেশ

২০১৮ এশিয়ান গেমসের পর আন্তর্জাতিক কোন ইভেন্টে খেলার সুযোগ হয়নি বাংলাদেশ জাতীয় হকি দলের। দীর্ঘ বিরতির পর শক্তিশালী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে আগামীকাল (বুধবার) আন্তর্জাতিক টুর্নামেন্ট ফিরতে যাচ্ছে তারা। শুধু ভারত নয়, মওলানা ভাসানি জাতীয় হকি স্টেডিয়ামে আজ থেকে শুরু হওয়া টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেতে যাচ্ছে এশিয়ার সেরা চার দল ভারত, পাকিস্তান, জাপান ও দক্ষিন কোরিয়াকে।

এশিয়ার র‌্যাঙ্কিংয়ে নবম স্থানে থাকলেও আয়োজক হিসাবে এ আসরে খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ। টুর্নামেন্টকে সামনে রেখে এরই মধ্যে জাপান ও পাকিস্তানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচও খেলেছে বাংলাদেশ। জাপানের কাছে ৪-১ গোলে হারের পর পাকিস্তানের কাছেও ৩-১ ব্যবধানে হেরেছে স্বাগতিক দল। আগামীকাল প্রথম ম্যাচে জয়ের আশা না করলেও এই অভিজ্ঞতা মাঠের লড়াইয়ে কাজে লাগবে বলে জানিয়েছেন অধিনায়ক আশরাফুল।

আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে ভারতের বিপক্ষে আসন্ন ম্যাচে ভাল কিছু উপহার দেয়ার আশাবাদ ব্যক্ত করে বাংলাদেশ অধিনায়ক বলেন,‘আমাদের প্রস্তুতি ভালো হয়েছে। আমরা মাঠে নামব ভালো খেলা উপহার দিতে। কোচ আমাদের যেভাবে টেকনিক-টেকটিস শিখিয়েছেন তা যদি শভভাগ মাঠে দিতে পারি তাহলে ভালো কিছু করা সম্ভব।’

আশরাফুল বলেন,‘ ভারতের বিপক্ষে জিতব কিংবা ড্র করব বলাটা আমাদের জন্য সমীচীন হবে না। সম্প্রতি অলিম্পিকে তারা পদক জিতেছে। এমন দলের বিপক্ষে আগে-ভাগে কিছু বলাটা ঠিক নয়।’  

টুর্নামেন্টের শুরুর সুচি অনুযায়ী বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ ছিল মালয়েশিয়া। তবে দলে কোভিড হানা দেয়ার কারণে মালয়েশিয়া অংশ না নেয়ায় ভারতের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।

আগামীকাল বিকেল সাড়ে তিনটায় মওলানা ভাসানি জাতীয় হকি স্টেডিয়ামে ভারতের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ। একই দিন সন্ধ্যা ছয়টায় জাপানের মুখোমুখি হবে দক্ষিন কোরিয়া। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank