বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ || ১৮ বৈশাখ ১৪৩১ || ২১ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অবশেষে ছায়া দল বাংলাদেশ টাইগার্সের স্কোয়াড ঘোষণা 

স্পোর্টস ডেস্ক

১৮:০১, ১৯ ফেব্রুয়ারি ২০২২

১২২৫

অবশেষে ছায়া দল বাংলাদেশ টাইগার্সের স্কোয়াড ঘোষণা 

অনেকদিন ধরেই চলছিল আলোচনা। শুরু হবে হবে করেও হচ্ছিল না বাংলাদেশ টাইগার্সের কার্যক্রম। অবশেষে প্রথম ক্যাম্পের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

এই ২৩ সদস্যকে নিয়ে ক্যাম্প হবে বগুড়ার শহীদ চান্দু ক্রিকেট স্টেডিয়ামে। এবার প্রোগ্রাম চলবে ২৫ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত। টেস্ট দলের কেউ ফ্রি থাকলে তারাও যোগ দিতে পারবে এই ক্যাম্পে।

জাতীয় দল থেকে ছিটকে পড়া ক্রিকেটারদের নিয়ে একটি ছায়া দল প্রস্তুতের কথা লম্বা সময় ধরেই বলে আসছিল বিসিবি। সেই দলের নাম বোর্ড দিয়েছিল বাংলাদেশ টাইগার্স, কিন্তু দীর্ঘদিন পেরিয়ে গেলেও সেটির বাস্তব কোনো অগ্রগতি দেখাতে পারছিল না বোর্ড। 

অবশেষে বাংলাদেশ টাইগার্সের প্রথম কর্মসূচির জন্য  ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। সঙ্গে জানানো হয়েছে এই দল পরিচালনার জন্য থাকবে ৯ জনের কোচিং প্যানেল। যেখানে ২ জন বিদেশি এবং ৭ জন দেশি কোচ রেখেছে ক্রিকেট বোর্ড।   

শনিবার মিরপুরে সংবাদমাধ্যমকে বাংলাদেশ টাইগার্সের চেয়ারম্যান কাজী ইনাম বলেন, ‘কোচিং স্টাফটা লিড করবেন মিজানুর রহমান বাবুল। উনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভেলপমেন্টে বিভিন্ন বিভাগে কাজ করেছেন। অন্যান্য ঘরোয়া ক্রিকেটেও প্রধান কোচ হিসেবে কাজ করেন। উনি কোচিং স্টাফকে নেতৃত্ব দিবেন এই মেয়াদে। দুজন বিদেশি কোচ থাকবেন তার সহকারী হিসেবে।’   

২৩ সদস্যের বাংলাদেশ টাইগার্স স্কোয়াড : 

মুমিনুল হক, ফজলে মাহমুদ রাব্বি, সাইফ হাসান, সাদমান ইসলাম, সৌম্য সরকার, ইমরুল কায়েস, পিনাক ঘোষ, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, সৈকত আলী, জাকির হাসান, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, নাহিদুল ইসলাম, নাঈম হাসান, রুবেল হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী, সৈয়দ খালেদ আহমেদ, আবু হায়দার রনি, কামরুল ইসলাম রাব্বি, মেহেদী হাসান রানা ও মৃত্যুঞ্জয় চৌধুরী। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank