বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪ || ৯ ফাল্গুন ১৪৩০ || ০৯ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

যুক্তরাষ্ট্রে গুলিবিদ্ধ হয়ে ভারতীয় শিক্ষার্থীর মৃত্যু

ইন্টারন্যাশনাল ডেস্ক

১১:৫৮, ২৪ নভেম্বর ২০২৩

১৪৯

যুক্তরাষ্ট্রে গুলিবিদ্ধ হয়ে ভারতীয় শিক্ষার্থীর মৃত্যু

যুক্তরাষ্ট্রের ওহিও অঙ্গরাজ্যে ভারতীয় এক পিএইচডি শিক্ষার্থীর গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে। তিনি সিনসিনাটি বিশ্ববিদ্যালয়ে পিএইচডির শিক্ষার্থী ছিলেন। 

গত ৯ নভেম্বর তাকে গাড়ির ভেতরে গুলি করা হয়। ১৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে আদিত্য আদলাখা নামের ওই শিক্ষার্থীর মৃত্যু হয়। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়েছে, আদিত্য আদলাখা ইউনিভার্সিটি অব সিনসিনাটি মেডিকেল স্কুলে আণবিক এবং উন্নয়নমূলক জীববিজ্ঞান প্রোগ্রামে চতুর্থ বর্ষের ডক্টরেট শিক্ষার্থী ছিলেন।

সিনসিনাটি পুলিশের লেফটেন্যান্ট জোনাথন কানিংহাম বলেন, গত ৯ নভেম্বর অফিসাররা একটি গাড়ির ভেতরে গুলিবিদ্ধ এক ব্যক্তিকে দেখতে পান, যেটি ওয়েস্টার্ন হিলস ভায়াডাক্টের ওপরের ডেকের একটি প্রাচীরের সঙ্গে বিধ্বস্ত হয়ে পড়েছিল। চালকের পাশের জানালায় অন্তত তিনটি বুলেটের ছিদ্র দৃশ্যমান ছিল। 

তবে এ ঘটনায় এখন পর্যন্ত জড়িত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

সিনসিনাটি বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্যবিষয়ক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং ডিন (কলেজ অব মেডিসিন) ডা. অ্যান্ড্রু ফিলাক বলেন, আজ আপনি হয়তো তার আকস্মিক, মর্মান্তিক মৃত্যুর খবর দেখেছেন। যারা তাকে চিনতেন, সহপাঠীরা এবং অন্য যারা আদিত্যের সঙ্গে দেখা করার সৌভাগ্য হয়নি, তারা যে কী বোধ করছেন তা খুবই অপ্রত্যাশিত।

জানা গেছে, পড়াশোনায় অত্যন্ত উজ্জ্বল ছিলেন আদলাখা। চিকিৎসাবিদ্যায় শিক্ষা চালিয়ে যাওয়ার জন্য উত্তর ভারত থেকে সিনসিনাটি আসেন। তিনি ২০১৮ সালে দিল্লি বিশ্ববিদ্যালয়ের রামজাস কলেজ থেকে প্রাণিবিদ্যায় স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি ২০২০ সালে নতুন দিল্লিতে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস থেকে ফিজিওলজিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০২০ সালে তিনি যুক্তরাষ্ট্র যান। ২০২৫ সালের মধ্যেই আদলাখার পিএইচডি সম্পন্ন হওয়ার কথা ছিল।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত