রোববার   ০৩ ডিসেম্বর ২০২৩ || ১৮ অগ্রাহায়ণ ১৪৩০ || ১৮ জমাদিউল আউয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ভারত বিশ্বকাপে হত্যার বদলা নেওয়ার হুমকি খালিস্তানি নেতার

ইন্টারন্যাশনাল ডেস্ক

২৩:১৫, ২৮ সেপ্টেম্বর ২০২৩

১৯০

ভারত বিশ্বকাপে হত্যার বদলা নেওয়ার হুমকি খালিস্তানি নেতার

কানাডার নাগরিক ও খালিস্তান আন্দোলনের নেতা শিখ হরদীপ সিং নিজ্জরের হত্যার বদলা নিতে বিশ্বকাপের আসরে হামলার হুমকি দিয়েছে ভারতে নিষিদ্ধ শিখ সম্প্রদায়ের সংগঠন ‘শিখস ফর জাস্টিস’ (এসএফজে)। ওই সংগঠনের নেতা গুরপতবন্ত পান্নুন এক বার্তায় এই হুমকি দেন। 

এসএফজে নেতা গুরপতবন্ত পান্নুন এক বার্তায় বলেন, ৫ অক্টোবর গুজরাটের আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই ওই বদলা নেওয়া হবে। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যে সেই ম্যাচ অনুষ্ঠিত হবে।

পান্নুনের ওই অডিও বার্তা কবে, কোথায় রেকর্ড করা হয়েছে, সে বিষয়ে বিশদ কোনো তথ্য পাওয়া যায়নি। তবে ইংরেজিতে দেওয়া ওই বার্তা ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে। তাতে কানাডাবাসী খালিস্তানি আন্দোলনের ওই নেতা বলেছেন, ‘৫ অক্টোবর থেকে বিশ্বকাপ ক্রিকেট শুরু হবে না, শুরু হবে বিশ্ব সন্ত্রাসবাদ কাপ। শহীদ নিজ্জরের হত্যার বদলা আমরা নেব। তোমাদের (ভারতের) বুলেটের জবাব দেবে আমাদের ব্যালট।’

এদিকে পান্নুন ভারতে ১৬টি গুরুতর ফৌজদারি মামলার আসামি। সম্প্রতি পাঞ্জাবে তার বেশ কিছু সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। সরকার ওই ব্যবস্থা নেওয়ার পরেই তার এই অডিও বার্তা ভাইরাল হয়। 

বিশ্বকাপের আসর ঘিরে এমনিতেই ভারতে নিরাপত্তাব্যবস্থা যথেষ্ট জোরদার করা হচ্ছে। বিশেষ করে গুজরাটে। সেখানে ভারত ও পাকিস্তানের খেলা হবে। পাকিস্তান দল ইতিমধ্যেই ভারতে পৌঁছেছে। পান্নুনের এই হুঁশিয়ারির ফলে নিরাপত্তাব্যবস্থা ও সতর্কতা আরও বাড়ানো হচ্ছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত