সোমবার   ২২ জুলাই ২০২৪ || ৬ শ্রাবণ ১৪৩১ || ১২ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চীনে কয়লা খনিতে ভয়াবহ আগুন, মৃত ১৬

ইন্টারন্যাশনাল ডেস্ক

১১:২৪, ২৫ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ১১:২৫, ২৫ সেপ্টেম্বর ২০২৩

১৯৩

চীনে কয়লা খনিতে ভয়াবহ আগুন, মৃত ১৬

চীনের একটি কয়লা খনিতে অগ্নিকাণ্ডে ১৬ জনের মৃত্যু হয়েছে। রোববার (২৪ সেপ্টেম্বর) দক্ষিণ-পশ্চিম চীনের গুইঝো প্রদেশে ওই কয়লা খনিতে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। এই ঘটনায় পানঝৌ শহরের সমস্ত কয়লা খনিতে একদিনের জন্য উৎপাদন স্থগিত করা হয়েছে। খবর এপির।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার সকালে সানজিয়াওশু কয়লা খনিতে আগুনের সূত্রপাত হয়। পানঝৌ সিটি সরকারের ওয়েবসাইটে পোস্ট করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘কনভেয়ার বেল্টে আগুন লেগেছিল বলে প্রাথমিকভাবে নির্ধারণ করা হয়েছে এবং আগুনের ফলে ১৬ জন লোক খনিতে আটকা পড়েছিল।’ অবশ্য অগ্নিকাণ্ডে ঠিক কী ক্ষতি হয়েছে বা কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে সে সম্পর্কে বিজ্ঞপ্তিতে বিশদ কোনও বিবরণ দেওয়া হয়নি।

দুর্ঘটনার পর পাঞ্জিয়াং কয়লা নামেও পরিচিত রাষ্ট্রীয় মালিকানাধীন এই কোম্পানি তার সমস্ত খনিতে নিরাপত্তা সংশ্লিষ্ট বিষয়াদি পরিদর্শনের নির্দেশ দিয়েছে এবং নিরাপদ উৎপাদন নিশ্চিত করার জন্য ব্যবস্থা নিয়েছে।

গত কয়েক দশকে চীনে খনি নিরাপত্তা ব্যবস্থার উন্নতি ঘটলেও বড় ধরনের দুর্ঘটনার খবরও দেশটির গণমাধ্যমে উঠে আসছে। আগে খনি দুর্ঘটনার অনেক খবরই দেশটির সরকারি সংবাদমাধ্যমে প্রকাশ করা হতো না।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত