শনিবার   ১৫ জুন ২০২৪ || ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রাশিয়াকে দ্রুত হারানোর কৌশল দিলেন জেলেনস্কি

ইন্টারন্যাশনাল ডেস্ক

১২:১৭, ৩ ফেব্রুয়ারি ২০২৩

২৮৫

রাশিয়াকে দ্রুত হারানোর কৌশল দিলেন জেলেনস্কি

প্রতিপক্ষ রাশিয়াকে হারানোর কৌশল বের করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেছেন, যুদ্ধে রাশিয়ার পরাজয় নির্ভর করছে দেশটিকে দ্রুত নিষেধাজ্ঞার মধ্যে আটকে ফেলা। মস্কো যাতে আরোপিত নিষেধাজ্ঞা পাশ কাটাতে না পারে, সে ব্যবস্থা করা।

ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডের লেনের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে জেলেনস্কি বলেন, ‘রাশিয়া যাতে নিষেধাজ্ঞা এড়াতে না পারে, সে ব্যবস্থা করা ইউরোপের একটি সাধারণ কাজ। এই কাজটা আমরা যত দ্রুত এবং যতটা ভালোভাবে করতে পারব, তত দ্রুত আমরা রাশিয়াকে পরাজয়ের মাধ্যমে আগ্রাসন ঠেকাতে পারব।’

ইউক্রেনের রাজধানী কিয়েভে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, সম্প্রতি রাশিয়ার ওপর ইউরোপের নিষেধাজ্ঞা আরোপের গতি মন্থর হয়ে গেছে।

মস্কোর বিরুদ্ধে ১০ম প্যাকেজের নিষেধাজ্ঞা আরোপের বিষয় নিয়ে কথা হয়েছে জানিয়ে ইউক্রেন প্রেসিডেন্ট বলেন, ইউক্রেনে রাশিয়াকে পরাজিত করার মাধ্যমেই শান্তিপূর্ণ ইউরোপ নিশ্চিত করা সম্ভব।

জেলেনস্কি বলেন, ইউক্রেনের জন্য ইউরোপীয় ইউনিয়নের সদস্যপদ খুবই গুরুত্বপূণ। এটি তার দেশের জনগণের জন্য মোটিভেশন হিসেবে কাজ করবে।

‘দু:খজনক হলেও এটা সত্য যে, শুধু যুদ্ধক্ষেত্রে রাশিয়াকে পরাজিত করা যাবে না। এর জন্য ইউরোপীয়দের মধ্যে আস্থা তৈরি করতে হবে। আমাদের প্রয়োজন ইউরোপীয়দের একত্র হওয়া। 

এর আগে বৃহস্পতিবার সকালে ভন ডের লেনের নেতৃত্বে ইউরোপীয় কমিশনের একটি দল ইইউ-ইউক্রেন সম্মেলনে অংশ নিতে কিয়েভ পৌঁছায়। শুক্রবার এই সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত