শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ || ২৫ অগ্রাহায়ণ ১৪২৯ || ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কাবুলে মসজিদের কাছে বিস্ফোরণে নিহত ৪

ইন্টারন্যাশনাল ডেস্ক

২১:৩৯, ২৪ সেপ্টেম্বর ২০২২

২৪১

কাবুলে মসজিদের কাছে বিস্ফোরণে নিহত ৪

আফগানিস্তানের রাজধানীতে তালেবান সদস্যদের অংশগ্রহণে জুমার নামাজ শেষ হওয়ার কয়েক মিনিট পর একটি মসজিদের বাইরে এক  বোমা হামলায় চারজন নিহত হয়েছে। একটি হাসপাতাল একথা জানিয়েছে। খবর এএফপি’র।

বিস্ফোরণটি ঘটে আগেকার গ্রিন জোনের নিকটবর্তী ওয়াজির আকবর খান মসজিদের প্রবেশদ্বারের কাছাকাছি। এলাকাটিতে গত বছরের আগস্টে তালেবানরা ক্ষমতা দখল করার আগে, বেশ কয়েকটি দূতাবাস ছিল। মসজিদটিতে সিনিয়র তালেবান কমান্ডার ও যোদ্ধারা প্রায়ই এসে থাকেন।

কাবুলের একটি হাসপাতাল পরিচালনাকারি ইতালীয় এনজিও ইমার্জেন্সি জানিয়েছে, তারা বিস্ফোরণে হতাহত ১৪ জনকে পেয়েছেন। সংস্থাটি টুইটারে জানিয়েছে, তাদের মধ্যে চারজন ইতোমধ্যেই মারা গেছে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা অযাচাইকৃত ছবিতে মসজিদের বাইরের রাস্তায় একটি গাড়ি আগুনে পুড়ে যেতে দেখা গেছে।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বিস্ফোরণ ও "হত্যা" নিশ্চিত করেছেন, তবে তিনি বিস্তারিত জানাননি। ২০২০ সালে একই মসজিদে এক বোমা হামলায় মসজিদের ইমাম নিহত হন।

যুদ্ধ শেষে তালেবান ক্ষমতায় ফিরে আসার পর, আফগানিস্তান জুড়ে সামগ্রিক সহিংসতা উল্লেখযোগ্যভাবে  হ্রাস পেলেও,  কাবুল এবং অন্যান্য শহরে নিয়মিত বোমা হামলা হচ্ছে। এসব হামলায় বেশ কয়েকটি মসজিদ ও আলেমদের লক্ষ্যবস্তু করা হয়েছে বলে কিছু জিহাদি ইসলামিক স্টেট গ্রুপ দাবি করেছে । গ্রুপটি রাজধানীতে সর্বশেষ হামলার দায় স্বীকার করেছে। এমাসের শুরুর দিকে রুশ দূতাবাসের অফিসের বাইরে আত্মঘাতী বোমা হামলায় দুই অফিস কর্মী নিহত হয়েছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash My Offer
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত