মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ || ১৯ আশ্বিন ১৪২৯ || ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

`ভারতের ওয়ারেন বুফে` রাকেশ ঝুনঝুনওয়ালা মারা গেছেন

ইন্টারন্যাশনাল ডেস্ক

০০:৩৭, ১৫ আগস্ট ২০২২

৯৬

`ভারতের ওয়ারেন বুফে` রাকেশ ঝুনঝুনওয়ালা মারা গেছেন

ভারতের ‘ওয়ারেন বুফে’ নামে সুপরিচিত বর্নাঢ্য জীবনের অধিকারী পুঁজি বাজারের বিলিনিয়ার রাকেশ ঝুনঝুনওয়ালা রোববার মারা গেছেন। দেশের নতুন এয়ারলাইন চালু করার মাত্র এক সপ্তাহের মধ্যে তার মৃত্যু হলো।

ঝুনঝুনওয়ালার কার্যালয় বিস্তারিত না জানিয়ে এএফপিকে নিশ্চিত করেছে যে,  রোববার সকালে তিনি মারা গেছেন। ৬২ বছর বয়সী এই অপ্রতিরোধ্য ব্যবসায়ীকে "অদম্য" অভিহিত করে, প্রধানমন্ত্রী নরেন্দ্র  মোদী অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে টুইট করেন যে, টাইকুনের মৃত্যু "দুঃখজনক।"

মুম্বাইয়ের ওয়াল ষ্ট্রীট খ্যাত এই "বিগ বুল অফ দালাল স্ট্রিট" এর ৩০ টিরও বেশী ভারতীয় ব্লুচিপ পণ্য মজুতের উল্লেখযোগ্যসংখ্যক হোল্ডিং ছিল, যার আনুমানিক মূল্য ৩.৫ বিলিয়ন ডলার। ঝুনঝুনওয়ালা আকাসা এয়ারের আনুমানিক ৪০ শতাংশ শেয়ারের জন্য ৩৫ মিলিয়ন ডলার বিনিয়োগ করেছিলেন। গত রোববার আকাশা’র প্রথম ফ্লাইট যাত্রা করে। 

তিনি ফেব্রুয়ারিতে এক শিল্পসংক্রান্ত অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বলেছিলেন, "অনেক লোক প্রশ্ন করে, কেন আমি একটি এয়ারলাইন শুরু করেছি। তাদের উত্তর না দিয়ে, আমি বলি- আমি ব্যর্থতার জন্য প্রস্তুত," তিনি বলেছিলেন "একদম চেষ্টা না করার চেয়ে,  চেষ্টা করা এবং ব্যর্থ হওয়া ভাল"।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত