মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ || ১৯ আশ্বিন ১৪২৯ || ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

`রাশিয়া দীর্ঘস্থায়ী যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে` 

ইন্টারন্যাশনাল ডেস্ক

২২:৩৮, ১৩ আগস্ট ২০২২

২০৬

`রাশিয়া দীর্ঘস্থায়ী যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে` 

ইউক্রেনে দীর্ঘস্থায়ী যুদ্ধের জন্য প্রস্তুত হচ্ছে রাশিয়া। যুক্তরাষ্ট্র ভিত্তিক থিংক ট্যাঙ্ক ইন্সটিটিউট ফর দ্য স্টাডি অব ওয়ার (আইএসডব্লিউ) এই তথ্য প্রকাশ করেছে। শনিবার (১৩ আগস্ট) আল-জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশিত হয়। 

ইউক্রেনের প্রধান গোয়েন্দা পরিচালক জানিয়েছে, ক্রেমলিন এই বছর আগস্টের শুরুতে প্রতিরক্ষা উদ্যোগগুলোর 'শিল্পজাত সংহতকরণ' শুরু করেছে। রুশ রাষ্ট্রীয় শিল্প সংস্থা রোস্টেকের কিছু কর্মচারী ও পুরো নেতৃত্বকে ছুটি নিতে নিষেধ করা হয়েছে। 

প্রতিবেদনে আরও বলা হয়, রাশিয়ান ফেডারেশনের সামরিক-শিল্প কমিশন, যার সভাপতিত্বে আছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তারা যুদ্ধ সক্ষমতা বৃদ্ধিতে প্রায় ১০ বিলিয়ন ডলার শিল্পজাত ব্যয় বাড়াতে সেপ্টেম্বরের প্রথম দিকে রাজ্য বাজেট পরিবর্তন করার প্রস্তুতি নিচ্ছে।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ১৭১ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোন লক্ষণ নেই। উলটো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির সংঘাত আরও বেড়ে যাচ্ছে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত