বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ || ৪ আষাঢ় ১৪২৮ || ০৫ জ্বিলকদ ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কানাডায় ট্রাক চাপা দিয়ে মুসলিম পরিবারের ৪ জনকে হত্যা

ইন্টারন্যাশনাল ডেস্ক

১০:৪৬, ৮ জুন ২০২১

আপডেট: ১১:১৮, ৮ জুন ২০২১

১১৫

কানাডায় ট্রাক চাপা দিয়ে মুসলিম পরিবারের ৪ জনকে হত্যা

কানাডার ওন্টারিওতে এক মুসলিম পরিবারের গাড়ির উপর ট্রাক চালিয়েছে এব যুবক। এঘটনায় গাড়িতে থাকা ৪ জন মারা গেছেন। বেঁচে যায় এক শিশু। এই হত্যাকান্ড পূর্ব পরিকল্পিত এবং হেট ক্রাইম হিসেবে দেখছে দেশটির পুলিশ। 

পুলিশ জানিয়েছে, পূর্ব-পরিকল্পিতভাবে ট্রাক চালিয়ে ওই পরিবারটির সবাইকে হত্যা করতে চেয়েছিল খুনি। তারমধ্যে ৭৪ ও ৪৪ বছর বয়সী দুইজন নারী ও ৪৬ বছর বয়সী এক ব্যক্তি ও ১৫ বছর বয়সী কিশোরী নিহত হয়। আর বেঁচে যাওয়া শিশুর বয়স নয় বছর। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

অভিযুক্ত হামলাকারীর নাম নাথানিয়াল ভেল্টম্যান। অন্টারিও’র লন্ডন শহরের বাসিন্দা এই তরুণের বয়স ২০ বছর। হামলার পর সেখান থেকে ছয় কিলোমিটার দূরের একটি বিপণিবিতান থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

এক সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের সুপারিনটেনডেন্ট পল ওয়েট বলেছেন, ‘মুসলিম হওয়ার কারণে এসব মানুষের ওপর হামলা করা হয়েছে বলে ধারণা। পুলিশ এতে সম্ভাব্য সন্ত্রাসী হামলার অভিযোগও খতিয়ে দেখছে।’

এদিকে এঘটনায় উদ্বেগ জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। জানান, তিনি হতাহত পরিবারের পাশে আছেন। হামলার ঘটনার তীব্র নিন্দা ও নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অন্টারিও প্রদেশের মুখ্যমন্ত্রী ডগ ফোর্ড টুইটারে লিখেছেন, ‘ঘৃণা ও ইসলাম বিদ্বেষের অন্টারিওতে কোনও স্থান নেই।’

Dutch-Bangla Bank
TELETALK
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত