শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শ্রীলঙ্কার রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের হাইকমিশনারের পরিচয়পত্র পেশ

পরবাস ডেস্ক

২৩:৩১, ১১ জানুয়ারি ২০২১

৭৪৫

শ্রীলঙ্কার রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের হাইকমিশনারের পরিচয়পত্র পেশ

শ্রীলঙ্কায় বাংলাদেশের নবনিযুক্ত হাইকমিশনার তারেক মোঃ আরিফুল ইসলাম সোমবার (১১ জানুয়ারি) শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপাকসার কাছে আনুষ্ঠানিকভাবে তার পরিচয়পত্র পেশ করেছেন।

পরিচয়পত্র পেশের পর হাইকমিশনার শ্রীলঙ্কার রাষ্ট্রপতির সাথে আনুষ্ঠানিক বৈঠকে মিলিত হন, যেখানে তারা উভয় দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও গভীর করার বিষয়ে মতবিনিময় করেন। হাইকমিশনার তারেক রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপাকসার কাছে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা পৌঁছে দেন। 

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে বিদ্যমান চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্কের কথা উল্লেখ করে বাংলাদেশের হাইকমিশনার দু'দেশের মধ্যকার বন্ধনকে আরও জোরদার করার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি এ বিষয়ে  শ্রীলঙ্কা সরকারের সমর্থন চান। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে অভূতপূর্ব আর্থ-সামাজিক উন্নয়ন অর্জন করেছে তা  শ্রীলঙ্কার রাষ্ট্রপতিকে অবহিত করেন এবং কোভিড মোকাবেলায় বাংলাদেশের সাফল্য তুলে ধরেন। 

রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপাকসা হাইকমিশনারকে তার দায়িত্ব গ্রহণের জন্য অভিনন্দন জানান। বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে কৃষি ও কৃষিভিত্তিক পণ্য, আঞ্চলিক পর্যটন, বাণিজ্য-বিনিয়োগ, আইসিটি, উচ্চ প্রযুক্তি শিল্প এবং শিক্ষার ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর বিষয়ে মত দেন তিনি ।

অনুষ্ঠানে শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী দীনেশ গুণাওয়ার্দনে, রাষ্ট্রপতির সচিব ড. পি. বি. জয়সুন্দেরা এবং পররাষ্ট্র সচিব এডমিরাল প্রফেসর জয়নাথ কলম্বাগে উপস্থিত ছিলেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank