রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ || ১০ আশ্বিন ১৪২৯ || ২৬ সফর ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নিউইয়র্কে বাংলাদেশী ইমিগ্রান্ট ডে ও ট্রেড ফেয়ার শুরু ২৩ সেপ্টেম্বর

অপরাজেয় বাংলা ডেস্ক

২১:১৪, ৩১ আগস্ট ২০২২

আপডেট: ২১:১৪, ৩১ আগস্ট ২০২২

১৩৩

নিউইয়র্কে বাংলাদেশী ইমিগ্রান্ট ডে ও ট্রেড ফেয়ার শুরু ২৩ সেপ্টেম্বর

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মূলধারায় বাংলাদেশী ইমিগ্রান্ট ডে ও ট্রেড ফেয়ার আগামী ২৩ সেপ্টেম্বর  শুরু হবে। ম্যানহাটানের মিডটাউন হিলটনে গ্রেটার নিউ ইয়র্ক চেম্বার অব কমার্সের এনুয়াল এক্সপোর ইন্টারন্যাশনাল প্যাভেলিয়নে এদিন স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় তিন দিন ব্যাপী মেলার উদ্বোধন করবেন বাংলাদেশের বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী। এটি আয়োজন করছে মুক্তধারা নিউ ইয়র্ক ও ইউএসএ-বাংলাদেশ বিজনেস লিংকস। 

আজ ঢাকায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়ে বলা হয়, আমেরিকার মূলধারার ব্যবসায়ীদের কাছে বাংলাদেশের পণ্যের স্টল ছাড়াও থাকছে আমেরিকায় বাংলাদেশের পণ্য-সামগ্রী রফতানী এবং আইটি বিষয়ক সেমিনার। হিলটনে অনুষ্ঠান বিকেল ৪টা পর্যন্ত চলবে। একই দিন বিকেল ৬টা থেকে ২৫ সেপ্টেম্বর রাত ১১টা পর্যন্ত চলবে টাইমস স্কয়ারের ম্যারিয়ট মারকুইসে তিন দিনের বাংলাদেশী ইমিগ্রান্ট ডে ও ট্রেড ফেয়ারের বিভিন্ন অনুষ্ঠানমালা। বাংলাদেশের শীর্ষ স্থানীয় প্রতিষ্ঠানগুলোর অংশগ্রহণে অনুষ্ঠিত হবে বাণিজ্য মেলা। থাকছে বিভিন্ন বিষয়ে সেমিনার, আলোচনা, আমেরিকান ব্যবসায়ীদের বাংলাদেশের ব্যবসায়ীদের সরাসরি মতবিনিময় অনুষ্ঠান। বাংলাদেশের প্রখ্যাত শিল্পী রথীন্দ্রনাথ রায়, নবনীতা চৌধুরী, দিনাত জাহান মুন্নী ও পশ্চিমবঙ্গের শিল্পী ইমন চক্রবর্তী ও পৌষালী ব্যানার্জী সংগীত পরিবেশন করবেন। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালের ২৫ সেপ্টেম্বর জাতিসংঘে বাংলায় ভাষণ দিয়েছিলেন। ২০১৮ সাল থেকে সেই দিনটিকে উপজীব্য করে নিউ ইর্ক স্টেট কর্তৃক বাংলাদেশী ইমিগ্রান্ট ডে ঘোষণা করা থেকে শুরু  করে বাংলাদেশী ইমিগ্রান্ট ডে পালনসহ বাণিজ্য মেলা করে আসছে মুক্তধারা নিউইয়র্ক। 

এবছর ৫ম বছরের মত মুক্তধারা নিউইয়র্ক ২৫ সেপ্টেম্বর উপলক্ষে বাংলাদেশী ইমিগ্রান্ট ডে ও বাণিজ্য মেলার আয়োজন করতে চলেছে। আয়োজনের সাথে এবার যুক্ত হয়েছে ইউএসএ বাংলাদেশ বিজনেস লিংকস। বাণিজ্য মন্ত্রণালয় অনুমোদিত ও ইপিবি কর্তৃক নিবন্ধিত এই মেলাটির সার্বিক সহযোগিতায় রয়েছে আমেরিকার মূলধারার বৃহৎ ব্যবসায়ীক সংগঠন গ্রেটার নিউ ইয়র্ক চেম্বার অব কমার্স ও বাংলাদেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।
 
উল্লেখ্য, মুক্তধারা নিউইয়র্ক ছাড়াও ব্যবস্থাপনার সাথে এবছর যুক্ত হয়েছে একদল তরুণ পেশাজীবীদের নিয়ে গঠিত ইউএসএ-বাংলাদেশ বিজনেস লিংকস নামে সংস্থা। যারা বাংলাদেশের সাথে আমেরিকার মূলধারার ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে যোগসূত্র হিসেবে কাজ করবে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

আরও পড়ুন

Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
পরবাস বিভাগের সর্বাধিক পঠিত