বৃহস্পতিবার   ১৩ জুন ২০২৪ || ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৪ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বে করোনায় আরও ৪৩১ জনের মৃত্যু, কমেছে শনাক্ত

ইন্টারন্যাশনাল ডেস্ক

১০:৫২, ১৫ এপ্রিল ২০২৩

৫৭৩

বিশ্বে করোনায় আরও ৪৩১ জনের মৃত্যু, কমেছে শনাক্ত

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৪৩১ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৬১ হাজার ৯৬৮ জন। সুস্থ হয়েছেন ৬৮ হাজার ২৯৬ জন।

শনিবার (১৫ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ফ্রান্সে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১০৮ জনের এবং আক্রান্ত হয়েছে ৯ হাজার ৪৬৭ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৬৬৬ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭৫৪ জন এবং মারা গেছেন ৫৫ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছে ২ হাজার ৩০ জন এবং মারা গেছেন ৯৬ জন। জাপানে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৪২০ জন এবং মারা গেছেন ১৬ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৮ হাজার ৮২ জন এবং মারা গেছেন ৩৫ জন। স্পেনে আক্রান্ত হয়েছে ১ হাজার ৮২ জন এবং মারা গেছেন ১১ জন।

একইসময়ে অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ১২৩ জন এবং মারা গেছেন ১৭ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৭২৬ জন এবং মারা গেছেন ৩৬ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ১৭ জন এবং মারা গেছেন ১৪ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৯১৪ জন এবং মারা গেছেন ১৪ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ১০৩ জন এবং মারা গেছেন ৬ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৫৫ লাখ ৩৯ হাজার ১০৩ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৪২ হাজার ১১০ জন। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৮২ লাখ ৫৯ হাজার ২৫৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত