সোমবার   ২০ মে ২০২৪ || ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ || ১০ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বে আরও ৩৮৬ মৃত্যু, ৭০ হাজারের বেশি শনাক্ত

ইন্টারন্যাশনাল ডেস্ক

১০:৪২, ২৩ মার্চ ২০২৩

৪৫৬

বিশ্বে আরও ৩৮৬ মৃত্যু, ৭০ হাজারের বেশি শনাক্ত

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৩৮৬ জনের মৃত্যু হয়েছে। এসময়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৭০ হাজার ৫৯৭ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ২২ হাজার ৫০০ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ২৮ লাখ ৮০ হাজার ২২১ জনে।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির এ তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রাশিয়া, জাপান, তাইওয়ান, পোল্যান্ড, হাঙ্গেরি, কলম্বিয়া ও ফ্রান্সের মতো দেশগুলোর অবস্থান।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৯০৬ জন এবং মারা গেছেন ১৩৭ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬০ লাখ ৩৭ হাজার ২২ জন এবং মারা গেছেন ১১ লাখ ৫২ হাজার ৫২৫ জন।

জাপানে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৪৬০ জন এবং মারা গেছেন ৩০ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৩ লাখ ৯০ হাজার ৫১ জন শনাক্ত এবং ৭৩ হাজার ৫৯২ জন মারা গেছেন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ১ জন এবং মারা গেছেন ৩৯ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২৫ লাখ ৩৭ হাজার ৮৮৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৬ হাজার ৯৩৮ জনের।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৭১ জন এবং মারা গেছেন ২৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত এক কোটি দুই লাখ ৩৯ হাজার ৯০০ এবং মারা গেছেন ১৮ হাজার ৮৫২ জন।

দক্ষিণ কোরিয়ায় একদিনে সর্বোচ্চ ১৩ হাজার ৮১ জন শনাক্ত এবং মারা গেছেন ৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৭ লাখ ২৮ হাজার ৫৭ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ১৮৭ জন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৭৬২ জন শনাক্ত এবং মারা গেছেন ১৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৯৭ লাখ ২৬ হাজার ৩০ জন এবং মারা গেছেন এক লাখ ৬৫ হাজার ৪২৫ জন।

পোল্যান্ডে একদিনে ৩ হাজার ৪৮ জন শনাক্ত এবং মারা গেছেন ২৯ জন। একই সময়ে কলম্বিয়ায় শনাক্ত ৫১৭ জন এবং মারা গেছেন ১৩ জন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত