সোমবার   ২০ মে ২০২৪ || ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ || ১০ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

করোনায় ২৪ ঘণ্টায় শনাক্ত প্রায় এক লাখ, মৃত্যু পৌনে চারশো

ইন্টারন্যাশনাল ডেস্ক

১১:৪৯, ২২ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১১:৫০, ২২ ফেব্রুয়ারি ২০২৩

৪৯০

করোনায় ২৪ ঘণ্টায় শনাক্ত প্রায় এক লাখ, মৃত্যু পৌনে চারশো

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৩৮৭ জনের মৃত্যু হয়েছে। এসময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৯৬ হাজার ২০৩ জন। এছাড়া একদিনে করোনা থেকে সেরে উঠেছেন এক লাখ ৬৭ হাজার ৬৫৮ জন।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৯২ হাজার ৫৬৩ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৬৭ কোটি ৮৯ লাখ ১৪ হাজার ৯৫০ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন মোট ৬৫ কোটি ১৬ লাখ ৭৬ হাজার ৪৮২ জন।

করোনায় গত ২৪ ঘণ্টায় সবচেয়ে মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে একদিনে ৮৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়ালো ১১ লাখ ৪২ হাজার ৯৮১ জনে। ২৪ ঘণ্টায় দেশটিতে রোগী শনাক্ত হয়েছেন সাত হাজার ১৬১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছেন ১০ কোটি ৫০ লাখ ২০ হাজার ৪৬১ জন। এছাড়া এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০ কোটি ২৪ লাখ ১৪ হাজার ২৬৯ জন।

একদিনে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে জাপানে ১৯ হাজার ২০২ জন। একই সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৭২ জনের। এ নিয়ে দেশটিতে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে তিন কোটি ৩১ লাখ ১৭ হাজার ৩৬২ জনে এবং মৃত্যু হয়েছে ৭১ হাজার ৮০৯ জনের।

রাশিয়ায় নতুন করে করোনা আক্রান্ত হিসেসে শনাক্ত হয়েছেন ১১ হাজার ২৭৭ জন এবং মারা গেছেন ৩৮ জন। এ নিয়ে রাশিয়ায় করোনা আক্রান্ত বেড়ে দাঁড়ালো দুই কোটি ২১ লাখ ৮৯ হাজার ৯৮৮ জনে। তাদের মধ্যে মারা গেছেন তিন লাখ ৯৫ হাজার ৮৬৭ জন। আর সেরে উঠেছেন দুই কোটি ১৫ লাখ ২৭ হাজার ২০১ জন।

তাইওয়ানে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১৭ হাজার ২৫৩ জন এবং মারা গেছেন ৪৪ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৭ হাজার ৬০৮ জনে এবং শনাক্ত রোগীর সংখ্যা হলো ৯৯ লাখ ৫৪ হাজার ৪৫৬ জন। তাইওয়ানে আক্রান্তদের মধ্যে সেরে উঠেছেন ৯৫ লাখ ৫২ হাজার ১১ জন।

ইউরোপের দেশ ফ্রান্সে একদিনে মারা গেছেন ৩২ জন এবং শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৭৭৪ জন। এ নিয়ে দেশটিতে আক্রান্ত বেড়ে হলো তিন কোটি ৯৫ লাখ ৯৫ হাজার ৯৬৪ জন। তাদের মধ্যে মারা গেছেন এক লাখ ৬৪ হাজার ৭৯১ জন এবং সেরে উঠেছেন তিন কোটি ৯৩ লাখ ৬৪ হাজার ৫৮ জন। মহামারি করোনাভাইরাসে শনাক্তের দিক থেকে তালিকায় তিনে রয়েছে ফ্রান্স।

এছাড়া ২৪ ঘণ্টায় মেক্সিকোতে ১১ জন, দক্ষিণ কোরিয়ায় আটজন, ফিলিপাইনে নয়জন, মলদোভায় ১০ জন, ইরানে পাঁচজন, ইন্দোনেশিয়ায় চারজন, পোল্যান্ডে সাতজন, ইসরায়েলে ছয়জন, পেরুতে সাতজনের মৃত্যু হয়েছে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত