বৃহস্পতিবার   ১৩ জুন ২০২৪ || ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৪ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মৃত্যুহীন দিনে আরও ১১ জন করোনা আক্রান্ত

স্টাফ করেসপন্ডেন্ট

১৮:১৩, ১১ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ২০:৪১, ১১ ফেব্রুয়ারি ২০২৩

৪৪৭

মৃত্যুহীন দিনে আরও ১১ জন করোনা আক্রান্ত

ফাইল ছবি
ফাইল ছবি

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১১ জন আক্রান্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় এইদিনে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে দশমিক ৪৪ শতাংশে। তবে এ সময় ভাইরাসটিতে নতুন করে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। ফলে মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৪৪ জনে স্থির রয়েছে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮৪টি করোনা পরীক্ষাগারে মোট দুই হাজার ২৫টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় মোট দুই হাজার ২৫টি নমুনা। পরীক্ষায় আরও ১১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৭ হাজার ৬৭৩ জনে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা দশমিক ৪৪ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৪ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ ভাগ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩০০ জন। এ নিয়ে ভাইরাসটি থেকে সেরে ওঠা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ ৯৬ হাজার ৮৬১ জনে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সময়ের ব্যবধানে পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ওই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এর মধ্যে গত বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত