বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ || ১৭ অগ্রাহায়ণ ১৪২৯ || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

২৪ ঘন্টায় করোনায় একজনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট

১৮:২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২

১৭০

২৪ ঘন্টায় করোনায় একজনের মৃত্যু

দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। আগের দিন এই রোগে দুইজন মারা গিয়েছিল। এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৬৩ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

আজ ৪ হাজার ৮২৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৭০৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আগের দিন ৫ হাজার  ১৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৬৭৯ জন। দেশে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ বেড়েছে ১ দশমিক ১৩ শতাংশ। বৃহস্পতিবার করোনায় শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৫৩ শতাংশ। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ১৪ দশমিক ৬৬ শতাংশে। 

আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৭৭ হাজার ৮৮ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ২৫ হাজার ১৯৭ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৬৮৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৬৫ হাজার ১৮৮ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ০৪ শতাংশ। গতকালও সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ০৪ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ৩ হাজার ৫০২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৫১৬ জন। শনাক্তের হার ১৪ দশমিক ৭৩ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৭৪ শতাংশ। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Savings
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত