বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ || ১৭ অগ্রাহায়ণ ১৪২৯ || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আক্রান্তের সংখ্যা কমলেও বেড়েছে করোনায় মৃত্যু

ইন্টারন্যাশনাল ডেস্ক

১৩:৩২, ২৭ সেপ্টেম্বর ২০২২

১৮৯

আক্রান্তের সংখ্যা কমলেও বেড়েছে করোনায় মৃত্যু

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা বাড়লেও কমেছে নতুন করে আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে ছয় শতাধিক মানুষ মারা গেছেন। তবে একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় কমে প্রায় ২ লাখে নেমেছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ৬১৪ জনের মৃত্যু হয় । অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা ১৫০ জন বেড়েছে । এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়াল লাখ ৪১ হাজার ২৭৮ জনে। আর একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮ হাজার ৭৮৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ৪০ হাজার।

গত ২৪ ঘণ্টায় করোনায়ভাইরাসে জাপানে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৭৩০ জন এবং মারা গেছেন ৪৪ জন, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৫হাজার ৮২৫ জন এবং মারা গেছেন ৯৩ জন, রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ১৮৮ জন এবং মারা গেছেন ৮৫ জন, দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ১৬৮ জন এবং মারা গেছেন ৩৩ জন, ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪৫৯ জন এবং মারা গেছেন ৫১ জন, ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৮০৯ জন এবং মারা গেছেন ২১, ইতালিতে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৬ জন এবং মারা গেছেন ৩২ জন, তাইওয়ানে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৭৮৫ জন এবং মারা গেছেন ৫৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Savings
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত