মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ || ১৯ আশ্বিন ১৪২৯ || ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু হাজারের ওপরে, কমেছে শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট

১১:১৩, ১৬ আগস্ট ২০২২

১৪৩

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু হাজারের ওপরে, কমেছে শনাক্ত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৮৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৫৬ হাজার ৪৮৭ জনে। নতুন করে ৪ লাখ ৩৭ হাজার ৮০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৫৯ লাখ ৪৭ হাজার ৯৭৪ জনে।

একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ৯ লাখ ১৩ হাজার ৩১৪ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫৬ কোটি ৯৮ লাখ ৬৬ হাজার ৩৫৮ জন।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

একদিনে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে জাপান ও ব্রাজিলে ১৫৫ জন করে। দৈনিক সংক্রমণের তালিকাতেও শীর্ষে জাপান। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৯৭২ জনের। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৫৪ লাখ ৪৫ হাজার ২৭৯ জন এবং মারা গেছেন ৩৫ হাজার ১৫৬ জন।

১৫৫ জনের মৃত্যুর পাশাপাশি একদিনে ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৯৬ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৪১ লাখ ৭১ হাজার ৬৪৪ জনে। এছাড়া দেশটিতে মোট ৬ লাখ ৮১ হাজার ৭০৫ জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৫৬৫ জন সংক্রমিত এবং ১১২ জন মারা গেছেন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৪৭ লাখ ৮৮ হাজার ২২ জন এবং মারা গেছেন ১০ লাখ ৬২ হাজার ৭৭০ জন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত