বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ || ৪ আষাঢ় ১৪২৮ || ০৫ জ্বিলকদ ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ভারতে করোনায় একদিনে মৃত্যুর রেকর্ড, শনাক্ত ৪ লাখ ছাড়িয়ে

ইন্টারন্যাশনাল ডেস্ক

১১:২৭, ৮ মে ২০২১

আপডেট: ১১:২৭, ৮ মে ২০২১

১২৩

ভারতে করোনায় একদিনে মৃত্যুর রেকর্ড, শনাক্ত ৪ লাখ ছাড়িয়ে

করোনার সবচেয়ে ভয়াবহ রূপ দেখা দিয়েছে ভারতে। মহারাষ্ট্রে ডাবল ভ্যারিয়েন্ট ও কর্নাটকে ইউকে ভ্যারিয়েন্টে দেশটির অবস্থা এখন টালমাটাল। পাশাপাশি অক্সিজেন সংকটে প্রতিদিন বাড়ছে মৃত্যুর মিছিল৷ এরমধ্যে প্রথমবার একদিনে মৃত্যু সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে৷ 

শবিবার (৮ মে) দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে প্রকাশিত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় করোনায় মারা গেছেন ৪ হাজার ১৮৭ জন। শনাক্ত হয়েছে ৪ লাখ ১ হাজার জনের। দেশটিতে বর্তমান করোনা রোগীর সংখ্যা ৩২ লাখ ২৩ হাজার ৪৪৬ জন। এখন পর্যন্ত ভারতে মোট মারা গেছেন ২ লাখ ৩৮ হাজারের বেশি মানুষ। 

তবে সরকারি এই সংখ্যা নিয়ে আছে সংশয়। এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে দাশের দাহ ও সরকারি সংখ্যায় পার্থক্য আছে৷ ঘরে মারা যাওয়া করোনা রোগীদের নাম সরকারি হিসেবে যোগ হয় না। এছাড়া কিট সাপ্লাই কমিয়ে পরীক্ষা ঠিকমতো না করায় প্রকৃত রোগীর সংখ্যাও আরও অনেক বেশি হবে৷ 

এমন ভয়াবহ অবস্থায় বেশ কয়েকটি রাজ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে। কোথাও জারি করা হয়েছে কারফিউ৷ সর্বশেষ কর্নাটক, তামিল নাডু ও মনিপুরে দুই সপ্তাহের লকডাউন ঘোষণা হয়েছে। 

শুক্রবার (৭ মে) দেশটির সুপ্রিম কোর্ট থেকে কেন্দ্রীয় সরকারকে বলা হয়েছে দিল্লির অক্সিজেন সংকট নিরসনে ৭০০ মেট্রিক টন অক্সিজেন সরবরাহ করা হতে। এ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

Dutch-Bangla Bank
TELETALK
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত