?>

বুধবার   ১৪ এপ্রিল ২০২১ || বৈশাখ ২ ১৪২৮ || ০১ রমজান ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ২৯ লাখ ছাড়ালো

ইন্টারন্যাশনাল ডেস্ক

১০:২৪, ৮ এপ্রিল ২০২১

আপডেট: ১০:২৪, ৮ এপ্রিল ২০২১

১০৫

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ২৯ লাখ ছাড়ালো

ব্রিটেন ও দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্টের পর বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ও সংক্রমণ দিন দিন বাড়ছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়াল্ডোমিটার থেকে জানা যায়, করোনা শুরুর পর থেকে এখন পর্যন্ত মারা গেছেন ২৯ লাখ ১ হাজার ৩৮ জন। 

এসময় করোনাক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৩৬ লাখ ৮৮ হাজার ১৩৬ জন। এবং সুস্থ হয়েছেন ১০ কোটি ৭৮ লাখ ৫ হাজার ৬৭৮ জন। 

যুক্তরাষ্ট্র

কোভিড-১৯ এ সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনাক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৭২ হাজার ৮৪৯ জন ও শনাক্ত হয়েছে ৩ কোটি ১৬ লাখ ৩৭ হাজার ২৪৩ জনের। সুস্থ হয়েছেন ২ কোটি ৪২ লাখ ৬ হাজার ৫৩৯ জন। 

ব্রাজিল

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবেচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ দেশ ব্রাজিল। দেশটিতে মৃত্যু সংখ্যা দিন দিন বাড়ছে। বুধবার (৭ এপ্রিল) প্রথমবারের মতো মৃত্যু সংখ্যা চার হাজারের উপরে উঠেছে। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনাক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৪১ হাজার ৯৭ জন।  শনাক্ত হয়েছে ১ কোটি ৩১ লাখ ৯৭ হাজার ৩১ জন। সুস্থ হয়েছেন  ১ কোটি ১৬ লাখ ৬৪ হাজার ১৫৮ জন।

ভারত

করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থ দেশগুলোর মাঝে তৃতীয় স্থানে আছে ভারত। দেশটিতে ব্রিটেনের ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় শনাক্ত বাড়ছে। গত দুইদিন দেশটির শনাক্তের সংখ্যা ১ লাখের উপর।  এখন পর্যন্ত দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ৮৯২ জন। শনাক্ত হয়েছেন ১ কোটি ২৯ লাখ ২৬ হাজার ৬১ জন। শনাক্ত হয়েছেন ১ কোটি ২৯ লাখ ২৬ হাজার ৬১ জন।

এরপর শনাক্তের দিক থেকে এগিয়ে আছে ফ্রান্স, রাশিয়া, যুক্তরাজ্য, ইতালি, তুরস্ক, স্পেন ও জার্মানি। তালিকায় বাংলাদেলের অবস্থান ৩৩ তম। 
বাংলাদেশ 

স্বাস্থ্য অধিদফতরের মতে, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৬৩ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ হাজার ৪৪৭ জনে। এ সময়ে নতুন শনাক্ত হয়েছেন ৭ হাজার ৬২৬ জন। শনাক্তের এ সংখ্যা এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ লাখ ৫৯ হাজার ২৭৮ জনে।

DBBL Nexas Card
TELETALK
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত