বুধবার   ১৭ আগস্ট ২০২২ || ২ ভাদ্র ১৪২৯ || ১৭ মুহররম ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বে করোনায় দৈনিক মৃত্যু বাড়লেও কমেছে শনাক্ত

ইন্টারন্যাশনাল ডেস্ক

১২:১৭, ৭ জুলাই ২০২২

১৪৩

বিশ্বে করোনায় দৈনিক মৃত্যু বাড়লেও কমেছে শনাক্ত

বিশ্বে মহামারি করোনাভাইরাসে দৈনিক মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৭৭ জনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছেন ৮ লাখ ১৭ হাজার ৩৫৬ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে ৬৩ লাখ ৬৬ হাজার ৬২৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৫ কোটি ৭৪ লাখ ১৪ হাজার ৬৯২ জনে।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ফ্রান্সে আর দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে ব্রাজিল। মৃত্যুর তালিকায় ব্রাজিলের পরেই রয়েছে যুক্তরাষ্ট্র, তাইওয়ান, মেক্সিকো, ইতালি ও ইসরায়েলের মতো দেশগুলো।

বৃহস্পতিবার (৭ জুলাই) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে করোনা সংক্রমিত হয়েছেন ১ লাখ ৫৪ হাজার ৬১৫ জন এবং মারা গেছেন ৫৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ১৮ লাখ ১৩ হাজার ৩৪২ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ৮৫৪ জন।

শনাক্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যার তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৩৫ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৬ হাজার ৮৫০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ২৬ লাখ ৮৭ হাজার ৬৮০ জন এবং মারা গেছেন ৬ লাখ ৭২ হাজার ৮২৯ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে শনাক্ত ৮০ হাজার ৯৮৫ জন এবং মারা গেছেন ২৯৩ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত ৮ কোটি ৯৯ লাখ ১৪ হাজার ৬৪৫ জন এবং মৃত্যু হয়েছে ১০ লাখ ৪৪ হাজার ৫৩০ জনের।

ইতালিতে একদিনে শনাক্ত আরও ১ লাখ ৭ হাজার ৭৮৬ জন এবং মারা গেছেন ৭২ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৯০ লাখ ৪৮ হাজার ৭৮৮ জন এবং ১ লাখ ৬৮ হাজার ৭৭০ জন মারা গেছেন।

তাইওয়ানে ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৯৫ জন এবং নতুন শনাক্ত ৩৪ হাজার ৫৭৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩৯ লাখ ৬৪ হাজার ১৮৮ জন এবং মারা গেছেন ৭ হাজার ২২৩ জন।

একদিনে কানাডায় নতুন শনাক্ত ৫ হাজার ৮৩৩ জন এবং মারা গেছেন ৩৮ জন। এসময়ে জাপানে শনাক্ত ৩২ হাজার ৯০৬ জন এবং মারা গেছেন ১৬ জন। এছাড়া ২৪ ঘণ্টায় ইসরায়েলে নতুন শনাক্ত ১০ হাজার ৮৪৯ জন এবং মারা গেছেন ৫৮ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় হয়ে মারা গেছেন ৪৪ জন এবং সংক্রমিত হয়েছেন ৩ হাজার ১৫০ জন। এএ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮৪ লাখ ৪৮ হাজার ৪৫১ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮১ হাজার ৩৯৮ জনের।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৮ হাজার ৪৯৬ জন এবং মারা গেছেন ৬১ জন। এ নিয়ে দেশটিতে এখন মোট শনাক্ত ২ কোটি ২৮ লাখ ৮৩ হাজার ৯৯৫ জন এবং মারা গেছেন ১ লাখ ৮০ হাজার ৭১৮ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে দ্বিতীয় এবং মৃত্যুর সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২১ হাজার ৭৫ জন। দেশটিতে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট শনাক্ত ৪ কোটি ৩৫ লাখ ৬৮ হাজার ৮৮৪ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৫ হাজার ২৭০ জন।

অস্ট্রেলিয়ায় একদিনে সংক্রমিত ৪৩ হাজার ৪৫৭ জন এবং মারা গেছেন ৪৪ জন। এছাড়া একইসময়ে বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে থাইল্যান্ডে নতুন শনাক্ত ২ হাজার ৪২৮ জন এবং মারা গেছেন ২২ জন; চিলিতে সংক্রমিত ৯ হাজার ২৩২ জন এবং মারা গেছেন ১৮ জন; দক্ষিণ কোরিয়ার শনাক্ত ১৯ হাজার ৩৬২ জন এবং মারা গেছেন ৭ জন; মেক্সিকোতে শনাক্ত ২৭ হাজার ৯৭৩ জন এবং মারা গেছেন ৭৫ জন; পর্তুগালে শনাক্ত ১০ হাজার ৫০৪ জন এবং মারা গেছেন ১৭ জন; গ্রিসে শনাক্ত ১৯ হাজার ৩০৩ জন এবং মারা গেছেন ২২ জন; নিউজিল্যান্ডে শনাক্ত ১৭ হাজার ৫৮০ জন এবং মারা গেছেন ১২ জন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত