শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ || ৭ কার্তিক ১৪২৮ || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু দেখলো রাশিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক

১০:১৬, ১৩ অক্টোবর ২০২১

১০৩

করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু দেখলো রাশিয়া

রাশিয়ায় করোনাভাইরাসে একদিনে মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। বুধবার (১৩ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশটিতে ৯৭৩ জনের মৃত্যুর খবর এসেছে। একই সময়ে দেশটিতে নতুন করে করোনায় শনাক্তও হয়েছে ২৮ হাজার ১৯০ জন। এ খবরে উদ্বেগ প্রকাশ করেছেন রাশিয়ার সরকারি কর্মকর্তারা।

সোমবার দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকেও টেলিভিশনে প্রচারিত একটি সরকারি বৈঠকে বারবার কাশতে দেখা গেছে। কাশি দেওয়ার পর তিনি বলেন, চিন্তার কোনো কারণ নেই, করোনা নয়। তিনি সুস্থ আছেন এবং প্রতিদিনই করোনাভাইরাস পরীক্ষা করাচ্ছেন।

গত বছর করোনাভাইরাস মহামারি শুরুর পর খুব কম সময়ের মধ্যেই রাশিয়া তাদের স্পুতনিক ভি টিকা আবিষ্কার করে। এর প্রয়োগে দ্রুত শুরু করে। কিন্তু দেশটিতে টিকাদান চলে ধীরগতিতে। দেশটিতে জনসংখ্যার প্রায় এক-তৃতীয়াংশকে টিকা দেওয়া হয়েছে।

করোনা আক্রান্ত বিশ্বে পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৮ লাখ ৩২ হাজার ৯৬৪ জন। মারা গেছেন ২ লাখ ১৮ হাজার ৩৪৫ জন।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (১৩ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত বেড়েছে। এ সময় মৃত্যু হয়েছে ৬ হাজার ৬৯৩ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৮৭ হাজার ৪১১ জন।

এর আগে মঙ্গমবার (১২ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৪ হাজার ৬৪৯ জনের, শনাক্ত হয়েছিল ৩ লাখ ৩১ হাজার ৮৭৬ জন।

এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৪৮ লাখ ৮০ হাজার ৭৫৮ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৯৪ লাখ ৪৭ হাজার ২৫৭ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ কোটি ৬৭ লাখ ৯৯ হাজার ৫৬০ জন।

Nagad
Nagad
Rocket 24 Hours Service
BKash Cash Out
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত