শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ || ৭ কার্তিক ১৪২৮ || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঢাকা উত্তরে বুধবারও গণটিকা চলবে

স্পটলাইট ডেস্ক

০১:০৭, ২৯ সেপ্টেম্বর ২০২১

১০৮

ঢাকা উত্তরে বুধবারও গণটিকা চলবে

গণটিকাদানে আগের নিয়ম অনুসারে ২৫ বছরের বেশি বয়সী ব্যক্তিরা এ টিকা পাচ্ছেন
গণটিকাদানে আগের নিয়ম অনুসারে ২৫ বছরের বেশি বয়সী ব্যক্তিরা এ টিকা পাচ্ছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) শুরু হওয়া করোনাভাইরাসের বিশেষ গণটিকাদান কর্মসূচি ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় বুধবারও চলবে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) ৫৪টি কেন্দ্রে বেলা আড়াইটা থেকে টিকা দেওয়া শুরু হবে বলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. জোবায়দুর রহমান জানিয়েছেন। তিনি বলেছেন, ডিএনসিসির লক্ষ্য বিশেষ কর্মসূচিতে পাঁচ লাখ ডোজ টিকা দেওয়ার।

ডা. জোবায়দুর রহমান বলেন, টিকাদান কেন্দ্র হিসেবে নির্ধারিত অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে এখন সকালে ক্লাস চলে। এ কারণে টিকার সময়সূচি পিছিয়ে আড়াইটা করা হয়েছে।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকার ৭৫টি কেন্দ্রে মঙ্গলবার ২৮ হাজার ৭০২ ডোজ কোভিড-১৯ টিকা দেওয়া হয়েছে। দক্ষিণে বুধবার টিকাদান কর্মসূচি আর চলবে না বলে জানিয়েছেন ডিএসসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাসের।

আগের নিয়ম অনুসারে ২৫ বছরের বেশি বয়সী ব্যক্তিরা এ টিকা পাচ্ছেন। তবে এ ক্ষেত্রে টিকাগ্রহীতার আগে নিবন্ধন করা থাকতে হবে এবং মোবাইল ফোনে মেসেজ পেতে হবে। টিকা নেওয়ার জন্য সবাইকে জাতীয় পরিচয়পত্র ও টিকা কার্ড সঙ্গে নিয়ে যেতে হবে।

টিকা নেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাচ্ছেন চল্লিশোর্ধ্ব ব্যক্তি, নারী ও প্রতিবন্ধীরা। গণটিকাদান কর্মসূচিতে শুধু প্রথম ডোজের টিকা দেওয়া হচ্ছে। ২৮ অক্টোবর তাদের দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

Nagad
Nagad
Rocket 24 Hours Service
BKash Cash Out
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত