রোববার   ০১ আগস্ট ২০২১ || ১৭ শ্রাবণ ১৪২৮ || ২০ জ্বিলহজ্জ ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

করোনাভাইরাস: বাংলাদেশ

২৪ ঘন্টায় শনাক্তের হার ১৬.৬২, তিন শিশুসহ মৃত্যু বেড়ে ৬০

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:১৭, ১৬ জুন ২০২১

আপডেট: ১৭:৫০, ১৬ জুন ২০২১

১৮১

করোনাভাইরাস: বাংলাদেশ

২৪ ঘন্টায় শনাক্তের হার ১৬.৬২, তিন শিশুসহ মৃত্যু বেড়ে ৬০

দেশে করোনার প্রকোপ আবারও বাড়ছে। গত ২৪ ঘন্টায় শনাক্তের হার ১৪ দশমিক ২৭ শতাংশ থেকে বেড়ে ১৬ দশমিক ৬২ শতাংশ হয়েছে। সবচেয়ে বেশি মানুষ মারা যাচ্ছে সীমান্তবর্তী রাজশাহী ও খুলনায়। দুই বিভাগে ২৪ ঘন্টায় মারা গেছেন ৩১ জন।

বুধবার (১৬ জুন) স্বাস্থ্য অধিদফতরের হিসেবে, গত ২৪ ঘন্টায় করোনাক্রান্ত হয়ে মারা গেছেন ৬০ জন। মঙ্গলবার (১৫ জুন) এই সংখ্যা ছিল ৫০। সোমবার মৃত্যুর সংখ্যা ছিল ৫৪,  রবিবার ছিল ৪৭ আর আগের দিন শনিবার ৩৯ এবং  শুক্রবার ছিল  ৪৩ জন। 

২৪ ঘণ্টায় মৃত্যু : ৬০
মোট মৃত্যু: ১৩ হাজার ২৮২
শনাক্ত : ৩ হাজার ৯৫৬
মোট শনাক্ত: ৮ লাখ ৩৭ হাজার ২৪৭
নমুনা পরীক্ষা (অ্যান্টিজেন টেস্টসহ): ২৩ হাজার ৮০৭
শনাক্তের হার: ১৬.৬২ শতাংশ

২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৫০, শনাক্ত ৩৩১৯

গত ২৪ ঘন্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৩ হাজার ৮০৭ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৩ হাজার ৯৫৬ জনের। মঙ্গলবার (১৫ জুন) এই সংখ্যা ছিল ৩ হাজার ৩১৯ জন। 

এখন পর্যন্ত দেশে করোনায় মারা গেছেন মোট ১৩ হাজার ২৮২ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৮ লাখ ৩৭ হাজার ২৪৭ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, সরকারি হাসপাতালে ৪৬ জন এবং ৩ জন মারা গেছেন বেসরকারি হাসপাতালে। এছাড়া ৫ জনের মৃত্যু হয়েছে বাসায়। তাদের মধ্যে ৩৬ জন পুরুষ ও ২৪ জন নারী। 

৬০ জনের মধ্যে সর্বোচ্চ ১৭ জন মারা গেছেন রাজশাহীতে। দ্বিতীয় সর্বোচ্চ ১৪ জন মারা যান। এছাড়া ঢাকা ও চট্টগ্রামে ৮ জন করে, সিলেটে ৬ জন, রংপুরে ৪ জন এবং ময়মনসিংহে ৩ জন মারা গেছেন। বরিশালে করোনায় কারও মৃত্যু হয়নি। 

বয়সভিত্তিক বিশ্লেষণে মৃতদের মধ্যে ২৩ জন ষাটোর্ধ্ব, ১৬ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, আরও  ১০ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে ৭ জনের বয়স, ৩১-৪০ এর মধ্যে, ১ জনের বয়স ২১-৩০ এর মধ্যে। এছাড়া ১০-২০ বছরের মধ্যে আছে তিন শিশু।

Dutch-Bangla Bank
TELETALK
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত