শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জুনিয়র বিশ্ব কাবাডি চ্যাম্পিয়নশিপ: বাংলাদেশের লক্ষ্য ফাইনাল

স্পোর্টস ডেস্ক

২৩:২৪, ২৪ ফেব্রুয়ারি ২০২৩

৪৭১

জুনিয়র বিশ্ব কাবাডি চ্যাম্পিয়নশিপ: বাংলাদেশের লক্ষ্য ফাইনাল

ইরানে অনুষ্ঠেয় ২য় জুনিয়র (অনূর্ধ্ব-২০) ওয়ার্ল্ড কাবাডি চ্যাম্পিয়নশিপ-২০২৩’র ফাইনালে খেলার লক্ষ্য নিয়ে কাল সন্ধ্যায় ইরানের উদ্দেশ্যে  ঢাকা ছাড়ছে  বাংলাদেশ দল।  ইরানের উর্মিয়া শহরে আগামী  ২৮ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত  অনুষ্ঠেয়  টুর্নামেন্টের জন্য আজ  ১২ সদস্যের দল ঘোষনা করে  বাংলাদেশ কাবাডি ফেডারেশন। বাংলাদেশ দ্বিতীয়বারের মতো জুনিয়র ওয়ার্ল্ড কাবাডিতে অংশ নিতে যাচ্ছে। প্রথম আসরে তৃতীয় হওয়া বাংলাদেশ দলের এবারের লক্ষ্য ফাইনাল খেলা। টুর্নামেন্টে অংশ নেয়া ১৬টি দল  চার গ্রুপে বিভক্ত হয়ে লিগ পদ্ধতিতে খেলবে। 

বাংলাদেশ কাবাডি স্টেডিয়াম গ্রাউন্ডে আজ  ফেডারেশনর সাধারণ সম্পাদক হাবিবুর রহমানের  উপস্থিতিতে দল ঘোষণা করেন সহ-সভাপতি হাফিজুর রহমান খান। এ সময় আরো উপস্থিত ছিলেন ফেডারেশনের যুগ্ম সম্পাদক এসএম নেওয়াজ সোহাগ।

আইজিপি কাপ যুব কাবাডির চুড়ান্ত পর্ব থেকে ৫০, আঞ্চলিক পর্ব থেকে ৪, জাতীয় ক্রীড়া পরিষদের(এনএসসি) প্রতিভা অন্বেষন থেকে ১৫, বিকেএসপি থেকে ১৩ জনসহ মোট ৮২ জনকে প্রাথমিকভাবে  বাছাই করা হয়। এরপর তাদেরকে  নিয়ে ভারতীয় কোচ শ্রীনিবাস রেড্ডির অধীনে ২ মাস ধরে আবাসিক ক্যাম্পের আয়োজন করে কাবাডি ফেডারেশন। 

দুই ধাপে ট্রায়াল নিয়ে  এদের মধ্য থেকে ১৮ জন বাছাই করে  তাদের নিয়ে ১ মাসের ক্যাম্প শেষে ১২ জনের দল চুড়ান্ত  করা হয়েছে বলে  ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে।  বাংলাদেশ দলের অধিনায়কত্ব করবেন প্রথম আসরে অংশ নেওয়া লাল সবুজ দলের  একমাত্র খেলোয়াড় উজ্জাপন চাকমা।
অংশগ্রহণকারী  দেশগুলো হচ্ছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, ইরান, চাইনিজ তাইপে, থাইল্যান্ড, তুরস্ক, মালয়েশিয়া, নেপাল, ইরাক, তুর্কমেনিস্তান, কেনিয়া, উগান্ডা, জর্জিয়া, আজারবাইজান ও এস্তোনিয়া।

বাংলাদেশ জুনিয়র কাবাডি দল: 
রোহন মিয়া, তসলিম উদ্দিন, জুয়েল ইসলাম, আবু রায়হান, ইব্রাহিম খলিল, মাহবুবুর রহমান ইমরান, মো. ফেরদৌস, আবুজার সরকার, উজ্জাপন চাকমা(অধিনায়ক), নাহিদ হাসান, শাহ মোহাম্মেদ শাহান, মহিম হোসাইন। 
স্ট্যান্ড বাই: ফাহিম আলী, মিনহাজুল রাব্বী ও তামবীর মিয়া। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank