শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২ || ১৫ আশ্বিন ১৪২৯ || ০২ রবিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পিএসজিকে ধরা ছোঁয়ার বাইরে রেখে দিলেন এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক

২০:৫০, ৪ আগস্ট ২০২২

১৪৯

পিএসজিকে ধরা ছোঁয়ার বাইরে রেখে দিলেন এমবাপ্পে

কিলিয়ান এমবাপ্পের পিএসজিতে থাকার সিদ্ধান্ত প্রশংসিত হলেও এর দ্বারা লিগ ওয়ানের শিরোপার জন্য যে অন্য দলগুলোর প্রতিদ্বন্দ্বিতা করার সক্ষমতা যে ক্ষীন হয়ে পড়ছে এটিও নিশ্চিত। চলতি সপ্তাহের শেষদিকে মাঠে গড়াতে যাচ্ছে ফরাসি লিগ। 

ফ্রান্সের কোচ দিদিয়ের দেশ্যম বলেছেন, নতুন করে আরো তিন বছরের চুক্তিতে এমবাপ্পে স্বাক্ষর করার ফলে চ্যাম্পিয়নশিপে দেশের বাইরে ইতিবাচক ছাপ পড়েছে। ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাকরন স্বীকার করেছেন যে তিনিই এই স্ট্রাইকারকে এই সিদ্ধান্ত গ্রহনের পরামর্শটি দিয়েছিলেন।
  
ফরাসি লিগের সভাপতি ভিনসেন্ট ল্যাব্রুন জোর দিয়ে বলেছেন যে নতুন এই চুক্তি ‘আমাদের লীগের বর্তমান ও ভবিষ্যতের জন্য একটি শক্তিশালী বার্তা।’ বাস্তবতা হচ্ছে, ব্যালন ডি’অর খেতাব জয়ের আশায় থাকা একজন খেলোয়াড়ের দীর্ঘ ক্যারিয়ারে বিদেশ পাড়ি দেয়ার সম্ভাবনা এখনো রয়েছে।’

চ্যাম্পিয়ন্স লিগ জয়ের আশা থেকে কাতারী মালিকানাধীন পিএসজিতে থেকে যাবার বিষয়টি অনুপ্রানীত করেছে এমবাপ্পেকে। একই সঙ্গে ফ্রান্সের হয়ে আগামী নভেম্বর-ডিসেম্বরে কাতার বিশ^কাপে শিরোপা ধরে রাখার মিশনটিও রয়েছে।  

লিওনেল মেসি ও নেইমারের উপস্থিতির পাশাপাশি নতুন কোচের আগমন স্বত্বেও প্যারিসের প্রভাবশালী খেলোয়াড় হচ্ছেন এমবাপ্পে। চ্যাম্পিয়ন্স লিগের গত আসরে শেষ ষোলর লড়াইয়ে রিয়াল মাদ্রিদের কাছে হেরে শিরোপা জয়ের স্বপ্ন ভেঙ্গে গেছে তার। 

ইতোমধ্যে পিএসজির দায়িত্ব হারিয়েছেন প্রধান কোচ মরিসিও পচেত্তিনো ও স্পোর্টিং পরিচালক লিওনার্দো। যাদের পরিবর্তিত হিসেবে এসেছেন যথাক্রমে ক্রিস্টোফে গালটিয়ার ও লুইস ক্যাম্পোস। 

প্রথমে ফুটবল উপদেষ্টা হিসেবে নাম এসেছিল পুর্তগীজ সুপার স্কাউট ক্যাম্পোসের। তার গড়া দল ঘরোয়া আসরে পিএসজিকে হটিয়ে শিরোপা জয় করেছে। ২০১৭ সালে মোনাকো এবং ২০২১ সালে লিলিকে লীগ শিরোপা পাইয়ে দিয়েছিলেন তিনি।   
   
গালটিয়ার গত এক যুগ ধরে ফ্রান্সের সেরা কোচ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তিনি লিলির কোচের দায়িত্ব পালনের পাশাপাশি গত মৌসুমটি কাটিয়েছেন নিসের কোচ হিসেবে। তবে তিনি জানেন প্যারিসে আরো বেশী চাপ নিতে হবে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment