সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ || ১৫ বৈশাখ ১৪৩১ || ১৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নারী ফুটবলারের সঙ্গে আপত্তিকর ঘটনায় নিষিদ্ধ স্পেনের ফুটবল প্রধান

স্পোর্টস ডেস্ক

২১:৪৭, ২৬ আগস্ট ২০২৩

৩২৩

নারী ফুটবলারের সঙ্গে আপত্তিকর ঘটনায় নিষিদ্ধ স্পেনের ফুটবল প্রধান

গত রোববার বিশ্বকাপ জয়ের পর স্পেনের নারী ফুটবলার হারমোসোরের ঠোঁটে চুম্বন করেন ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। চুম্বনের সেই বিতর্কিত ঘটনায় রুবিয়ালেসকে সাময়িক বহিস্কার করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা (ফিফা)।

শনিবার এক বিবৃতিতে রুবিয়ালেসের নিষেধাজ্ঞার বিষয়টি জানায় ফিফা।

৯০ দিনের এই নিষেধাজ্ঞার সময়ে ঘরোয়া ও আন্তর্জাতিক ফুটবল-সংক্রান্ত সকল কার্যক্রম থেকে বিরত থাকবেন স্পেনের ফুটবল প্রধান।

ফিফা জানিয়েছে, সাময়িক নিষেধাজ্ঞার বিষয়টি রুবিয়ালেস, আরএফইএফ ও ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনকে (উয়েফা) অবহিত করা হয়েছে।

রোববার সিডনিতে নারী ফুটবল বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডকে ১-০ ব্যবধানে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয় ওলগা কারমনার দল।

শিরোপা উল্লাসে পুরো দেশ যখন মাতোয়ারা ঠিক তখনই এক ফুটবলারকে প্রকাশ্যে চুমু খেয়ে তোপের মুখে পড়েন দেশটির ফুটবলপ্রধান লুইস রুবিয়ালেস।

সেই চুম্বনে সম্মতি ছিল না বলে জানিয়েছেন হারমোসো। তার কথা সত্যি নয় বলে জানিয়েছে ফেডারেশন। তাই হারমোসোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও হুমকি দেয় ফেডারেশন।

রুবিয়ালেস বলেছিলেন, হারমোসোর সম্মতি নিয়েই তার ঠোঁটে চুম্বন করেছি।  

চুমু কাণ্ডের পর রুবিয়ালেসের পদত্যাগ দাবি করা হয়। শুক্রবার ফুটবল প্রধান জানিয়ে দেন, তিনি পদত্যাগ করবেন না। তিনি বলেন, ‘হারমোসো পেনাল্টি ফস্কেছিল। তাই আমি ওকে সান্ত্বনা দিচ্ছিলাম। বলছিলাম ভুলে যাও পেনাল্টির কথা। জিজ্ঞেস করেছিলাম তাকে আমি চুম্বন করতে পারি কি না। ও রাজি ছিল। হঠাৎ করেই হয়েছিল পুরো ঘটনাটা। তবে সম্মতি নিয়েই হয়েছিল। তবে ও আমাকে ফাঁসানোর চেষ্টা করছে। 

স্পেনের বিশ্বকাপজয়ী স্ট্রাইকার শনিবার সোশ্যাল মিডিয়ায় লেখেন, লুইস রুবিয়ালেস যে কথোপকথনের কথা বলেছেন, সেটা সত্যি নয়। আর চুম্বনে আমার সম্মতি ছিল না। আমি এই ঘটনার বিচার চাই। খেলাধুলা বা কর্মক্ষেত্র এমন ঘটনার পুনরাবৃত্তি হোক আমি চাই না। এই ঘটনায় আমি নিজেকে সুরক্ষিত মনে করছি না। এমন কাজ কখনওই করা উচিত হয়নি। আমার সম্মতি ছাড়া এমন কাজ যৌন হেনস্থার সামিল। আমার সম্মানহানি করা হয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank