রোববার   ১২ মে ২০২৪ || ২৯ বৈশাখ ১৪৩১ || ০২ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ফিলিপাইনে সরকারি স্কুলে সশরীরে পাঠদান স্থগিত ঘোষণা

ইন্টারন্যাশনাল ডেস্ক

২১:৫১, ২৮ এপ্রিল ২০২৪

১১১

ফিলিপাইনে সরকারি স্কুলে সশরীরে পাঠদান স্থগিত ঘোষণা

ফিলিপাইনে প্রচন্ড গরম ও দেশব্যাপী জিপনি চালকদের ধর্মঘটের কারণে সব সরকারি স্কুলে দুই দিনের জন্য সশরীরে ক্লাশ স্থগিতের ঘোষণা দেয়া হয়েছে। দেশটির শিক্ষা বিভাগ রোববার এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।

শিক্ষা বিভাগ ফেসবুকে বলেছে, ‘সর্বশেষ তাপ সূচকের পূর্বাভাস ও দেশব্যাপী পরিবহন ধর্মঘটের ঘোষণার প্রেক্ষিতে, সকল সরকারি স্কুল ২৯ ও ৩০ এপ্রিল অনলাইনে পাঠদানের ব্যবস্থা নেবে।’

ফিলিপাইনে অস্বাভাবিক গরম আবহাওয়া মে মাসের মাঝামাঝি পর্যন্ত স্থায়ী হবে বলে আশা করা হয়েছিল, রাজধানী ম্যানিলায় তাপমাত্রা রেকর্ড উচ্চতায় পৌঁছে যাওয়ার পরে রবিবার একজন পূর্বাভাসক বলেছেন।

শনিবার ম্যানিলার তাপমাত্রা রেকর্ড সর্বোচ্চ ৩৮.৮ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে এবং তাপ সূচক ৪৫ সে. পৌঁছেছে বলে রাজ্য আবহাওয়া অফিস জানিয়েছে।

ফিলিপাইনে মার্চ, এপ্রিল ও মে মাস সাধারণত বছরের উষ্ণতম এবং শুষ্কতম সময়। তবে এল নিনোর আবহাওয়ার কারণে এই বছরের পরিস্থিতি আরও খারাপ হয়েছে।

রাজ্যের আবহাওয়ার পূর্বাভাসদাতা গ্লাইজা এসকুলার এএফপিকে বলেছেন, ‘শুধু মেট্রো ম্যানিলা নয় দেশের সব জায়গায় মে মাসের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত এমন তাপমাত্রা থাকবে বলে ধারণা করা হচ্ছে।’

ম্যানিলার উত্তরে টারলাক প্রদেশের ক্যামিলিং পৌরসভা শনিবার ৪০.৩ ডিগ্রি সে. তাপমাত্রা রেকর্ড করেছে যা এই বছর দেশের সর্বোচ্চ। জলবায়ু পরিবর্তনের প্রভাবে সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে ফিলিপাইন অন্যতম।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত