সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ || ১৫ বৈশাখ ১৪৩১ || ১৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মেসি ম্যাজিকে আরও একটি ফাইনালে মিয়ামি

স্পোর্টস ডেস্ক

১১:৪০, ২৪ আগস্ট ২০২৩

৩১৯

মেসি ম্যাজিকে আরও একটি ফাইনালে মিয়ামি

যুক্তরাষ্ট্রের ফুটবল ইতিহাসে নয়া জাগরণ শুরু করেছেন লিওনেল মেসি। আমেরিকার ক্লাব ইন্টার মিয়ামিতে যোগদানের আগে দেশটির ক্লাব ফুটবলের প্রতি ফুটবলপ্রেমীদের তেমন কোন আগ্রহ ছিল না। তবে বিশ্বকাপজয়ী এই আর্জেন্টাইন সেখানে গিয়ে ব্যাপক পরিবর্তন এনেছে তাদের ক্লাব ফুটবলে। মিয়ামিতে নাম লেখানোর পর স্বপ্নের মতো সময় কাটছে মেসির। ইতোমধ্যেই ৭ ম্যাচে মাঠে নেমে ইন্টার মিয়ামিকে প্রথম লিগস কাপ শিরোপা জিতেছেন আর্জেন্টাইন মহাতারকা।

এমন অর্জনের রেশ না কাটতেই ক্লাবটির সামনে সুযোগ ছিল টানা দ্বিতীয় শিরোপা জয়ের। তবে সেই সুযোগ লুফে নিতে ভুল করেনি মিয়ামি। ইউএস ওপেন কাপের সেমি ফাইনালে সিনসিনাটি এফসির বিপক্ষে নাটকীয় জয়ে ফাইনাল নিশ্চিত করেছে মেসির দল। ভোরে ইউ.এস ওপেন কাপের সেমিফাইনালে এফসি সিনসিনাটির বিপক্ষে মাঠে নামে ইন্টার মিয়ামি। তবে আজ মাঠে গোল পাননি লা পুলগা, কিন্তু নাটকীয় এই ম্যাচে দুইটি অ্যাসিস্ট করেছেন আর্জেন্টাইন মহাতারকা।

এতে সিনাটির টিকিউএন স্টেডিয়ামে দুইবার পিছিয়ে পড়েও দুর্দান্তভাবে ফিরে আসে মিয়ামি। অতিরিক্ত সময়ের পরও ৩-৩ ব্যবধান সমতা থাকায় খেলা গড়ায় টাইব্রেকারে। শেষ পর্যন্ত টাইব্রেকারে ৪-৫ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে মেসির মিয়ামি। এই জয়ে ইউএস ওপেন কাপের ফাইনাল নিশ্চিত করল তারা।

এদিন ম্যাচের শুরুতেই গোল পেতে পারতো মিয়ামি। ম্যাচের ১০ মিনিটে মেসির পাস থেকে বল পেয়ে যান জর্ডি আলবা। যদিও তিনি রক্ষণকে ফাঁকি দিয়ে গোল অভিমুখে শট নিতে ব্যর্থ হন। ম্যাচের ১২তম মিনিটে বাঁ দিক দিয়ে একক প্রচেষ্টায় ডি বক্সের ভেতর ঢুকে পড়েন মেসি। তবে মেসিকে আটকে সেই প্রচেষ্টায় সফল হয় সিনসিনাটি।


তবে মিয়ামি গোল করতে ব্যর্থ হলেও গোল পেতে দেরি হয়নি মেসির প্রতিপক্ষদের। ম্যাচের ১৮ মিনিটে মিয়ামি রক্ষণের ভুলে ১-০ গোলের লিড নেন সিনসিনাটি। পিছিয়ে পরে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে মেসির দল। সেই সুযোগও আসে ডেভিড বেকহ্যামের দলের কাছে। ম্যাচের ৪০তম মিনিটে মেসির কর্নার থেকে গোলের সুযোগ পেয়েছিলেন মোতা।

তবে সিনসিনাটি গোলরক্ষক কানকে ফাঁকি দিতে পারেননি তিনি। যার ফলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় সিনসিনাটি।


ম্যাচের দ্বিতীয়ার্ধে বিরতি থেকে এসেই ফের হোচট খায় ইন্টার মিয়ামি। ৫৩তম মিনিটে ব্যবধান ২-০ করেন ব্র্যান্ডন বাসকুয়েজ। অপরদিকে ম্যাচের ৫৭তম মিনিটে ফের একক প্রচেষ্টায় বল নিয়ে ডি-বক্সে প্রবেশের চেষ্টা করেও সফল হতে পারেননি মেসি। ম্যাচের বেশিরভাগ সময় মেসিকে আটকে রেখেছে সিনসিনাটির রক্ষণভাগ।

তবে ৬৭তম মিনিটে ব্যবধান কমায় মেসির মিয়ামি। মেসির ফ্রি কিক থেকে লিওনার্দো কাম্পানা দুর্দান্ত এক হেডে বল জালে জড়ান। সমতা ফিরতে মরিয়া মিয়ামি একের পর এক গোলের জন্য চেষ্টা করতে থাকে। সফলতাও পায় দলটি, দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে গোল করে দলকে সমতায় ফেরান মার্টিনেজ।

যা ফলে নির্ধারিত সময়ে ফলাফল না আসায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে  মাত্র চার মিনিটের ব্যবধানে নিজের জোড়া গোল পূরণের পাশাপাশি দলকে তৃতীয় গোলের স্বাদ দেন কাম্পানা। ৩-২ ব্যবধানে জয়ের স্বপ্ন দেখছিল মিয়ায়মি, তবে ১১৪তম মিনিটে ফের সমতায় ফেরে সিনসিনাটি। অতিরিক্ত সময়ে যখন ম্যাচের ফল আসেনি তখন ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ৪-৫ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে মেসির মিয়ামি। এই জয়ে ইউএস ওপেন কাপের ফাইনাল নিশ্চিত করল তারা।

 

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank