মঙ্গলবার   ১৪ মে ২০২৪ || ৩১ বৈশাখ ১৪৩১ || ০৪ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শর্ত সাপেক্ষে চেলসিতেও যেতে পারেন এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক

১৩:৫৬, ৪ আগস্ট ২০২৩

৩১৪

শর্ত সাপেক্ষে চেলসিতেও যেতে পারেন এমবাপ্পে

প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের মুল লক্ষ্য স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে যোগ দেয়া। তবে একটি শর্ত পুরণ হলে লস ব্লাঙ্কোসদের পরিবর্তে স্টামফোর্ড ব্রিজকে গন্তব্য বানাতে পারেন বিশ্বকাপ জয়ী ওই তারকা।

গোল  মেশিন খ্যাত ফরাসি তারকাকে নিয়ে পিএসজিতে অব্যাহত রয়েছে নানান সমীকরণ। তাকে বিক্রির জন্য নিরলস চেস্টা চালিয়ে যাচ্ছে ক্লাবটি। বেশ কয়েকটি শীর্ষ ক্লাব তার সম্পর্কে খোঁজ খবরও নিচ্ছে। তবে এখনো পর্যন্ত কিছুই ঘটেনি।

২০১৮ বিশ্বকাপ জয়ী তারকার জন্য ৩৩২ মিলিয়ন মার্কিন ডলারের প্রস্তাব ইতোমধ্যে দিয়ে রেখেছে মধ্যপ্রাচ্যের তেল সমৃদ্ধ সৌদির জায়ান্ট ক্লাবগুলো। বার্সেলোনা প্রস্তাব করেছে তার বিনিময়ে তিনজন খেলোয়াড় দিয়ে দেয়ার। তবে দল দুটির একটিও এমবাপ্পের বিষয়ে সফল হতে পারেনি। এখন প্রিমিয়ার লিগের ক্লাব চেলসিতে যোগ দেয়ার বিষয়ে কিছুটা আগ্রহ দেখাচ্ছেন এমবাপ্পে।

এ বিষয়ে চেলসির মালিক টড বোয়েহলি ও তার দল প্রস্তুতি নিচ্ছেন পিএসজির মালিক নাসের আল খেলাইফির সঙ্গে বৈঠকের। স্পোর্টসের  রিপোর্ট অনুযায়ী পিএসজি স্টার স্টামফোর্ড ব্রিজে যেতে রাজি আছেন। তবে শর্ত আছে, আর সেটি হচ্ছে চুক্তি হবে এক বছরের।

এমবাপ্পের গন্তব্য গোপন নয়। এই স্ট্রাইকারের স্বপ্ন রিয়াল মাদ্রিদে যোগ দেয়া। ২০২৪ সালে পার্ক দেস প্রিন্সেসে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলেও ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে সম্মত হয়নি ২৪ বছর বয়সি ফরাসি তারকা। এখন ফ্রি ট্রান্সফারে লস ব্লাঙ্কোসে যোগ দেয়ার পরিকল্পনা করছেন এমবাপ্পে। 

ফলে ১২ মাসের চুক্তি না হলে এমবাপ্পের সেই স্বপ্ন বাস্তবায়ন হুমকিতে পড়তে পারে। সর্বকালের সর্বোচ্চ গোলদাতার বিপরীতে পিএসজির দাবীও নেহায়েত কম নয়। ছাড়িয়ে যেতে পারে ২৫০ মার্কিন ডলারকে। ফলে কিলিয়ানের দাবী পুরণ করাটা চেলসির জন্য কঠিন হবে।

তবে একেবারেই হতাশ হবার কিছু নেই। একটি উপায় অবশ্য আছে। সেটি হচ্ছে ধারের খেলোয়াড় হিসেবে চুক্তিতে ভেড়ানো।  এখন দেখার বিষয় এতে সব পক্ষ কতটুকু সন্তুস্ট হয়। লেস প্যারিসিয়ানরা চায় ট্রান্সফার ফি। তবে বিনা ট্রান্সফারে এমবাপ্পেকে ছেড়ে দেয়ার হুমকিতেও রয়েছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

ফরাসি ওই জায়ান্ট ক্লাবটি নিশ্চিত যে, রিয়াল মাদ্রিদ ইতোমধ্যে এমবাপ্পের সঙ্গে একটি চুক্তি করে ফেলেছে। যে কারণে তার জন্য মোটা অংকের ট্রান্সফার ফি দিতে রাজি নয় লস ব্লাঙ্কোসরা। বরং আরো এক বছর অপেক্ষা করে বিনা ফিতেই তারা তাকে দলে টানতে পারবে।

এদিকে করিম বেনজেমা চলে যাবার কারণে রিয়ালের আক্রমনভাগে একটি ঘাটতি সৃস্টি হয়েছে। এ কারণে কিছুটা আগেভাগেই হেভিওয়েট ওই স্ট্রাইকারকে দলে পেতে চেয়েছিলেন রিয়াল কোচ কার্লো আনচেলোত্তি।    

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank