বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪ || ১০ ফাল্গুন ১৪৩০ || ১০ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক অ্যালিসা

স্পোর্টস ডেস্ক

১২:৪৩, ৯ ডিসেম্বর ২০২৩

১৪১

অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক অ্যালিসা

প্রত্যাশা অনুযায়ী অধিনায়ক পেল অস্ট্রেলিয়া। গত দুই বছর ধরেই দেশটির ক্রিকেটে অধিনায়কের বেলায় নিয়মিত মুখ ছিলেন এই উইকেটরক্ষক ব্যাটার। ফর্মটাও সঙ্গ দিচ্ছিল তাকে। নতুন অধিনায়ক হিসেবে তার নাম ঘোষণা করতে তাই খুব বেশি ভাবতে হয়নি ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তাদের।

খানিক বিরতি নিলেও শেষ পর্যন্ত অ্যালিসা হিলিকেই নিজেদের নারী ক্রিকেট দলের অধিনায়ক করেছে অস্ট্রেলিয়া। সাম্প্রতিক সময়ে অস্ট্রেলিয়ান ক্রিকেটে বড় এক নামই হয়ে উঠেছিলেন তিনি। 

স্বামী মিচেল স্টার্ক ক্রিকেট বিশ্বেরই বর্তমান সময়ের অন্যতম সেরা বোলারদের একজন। তার চাচা ইয়ান হিলিও ছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা উইকেটরক্ষক। 

এদিকে গত মাসের শুরুতেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন অজি ক্রিকেট কিংবদন্তি মেগ ল্যানিং। সংবাদ সম্মেলন করে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন অস্ট্রেলিয়া নারী দলের অধিনায়ক। তার এই অবসর যে অস্ট্রেলিয়া ক্রিকেটের একটি অধ্যায়ের পরিসমাপ্তি ঘটাল তা বলার অপেক্ষা রাখে না। অস্ট্রেলিয়ার জার্সি পরে ২৪১টি ম্যাচ খেলেছেন তিনি। জিতেছেন ৫ বিশ্বকাপ। 

৩৩ বছরের অ্যালিসার এই দায়িত্ব গ্রহণকে তাই একটি নতুন একটি যুগের শুরু হিসেবেই দেখছে ক্রিকেট সংশ্লিষ্টরা। ২৫৫ ম্যাচ খেলার অভিজ্ঞতা সম্পন্ন অ্যালিসা গত দুই বছর ধরেই মেগ ল্যানিংয়ের অনুপস্থিতিতে বিভিন্ন সময় অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। ২৫৫ ম্যাচে ৫ হাজার ৬৬৮ রান করা অ্যালিসার অধিনায়কত্বের যাত্রা শুরু হবে ডিসেম্বরেই। ২১ তারিখ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারতের বিপক্ষে টেস্ট খেলবে তার দল।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank