শনিবার   ১৫ জুন ২০২৪ || ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন সাকিব

স্টাফ করেসপন্ডেন্ট

১৮:০৯, ১৮ নভেম্বর ২০২৩

৩৩০

আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন সাকিব

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তিন আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেনে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানের স্বজনরা। আসনগুলো হলো- ঢাকা-১০, মাগুরা-১ ও ২ নির্বাচনী আসন।

শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় এক সংবাদ ব্রিফিংয়ে এ খবর জানিয়েছে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

বিষয়টি নিশ্চিত করেছেন ছাত্রলীগের সাবেক সভাপতি সিদ্দিকী নাজমুল আলম।

এবার মনোনয়ন ফরমের দাম ৩০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকা করেছে আওয়ামী লীগ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রথমবারের মতো অনলাইনেও মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়ার সুযোগ রেখেছে আওয়ামী লীগ।

উল্লেখ্য, জাতীয় নির্বাচনে অংশগ্রহণে আগ্রহী মনোনয়নপ্রত্যাশীদের কাছে শনিবার সকাল থেকে মঙ্গলবার পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি করবে আওয়ামী লীগ। সেগুলো জমা দিতে হবে মঙ্গলবার বিকেল ৪টার মধ্যে। এরপর দলের মনোনয়ন বোর্ড সিদ্ধান্ত নেবে কাকে কোন আসনে প্রতীক তুলে দেওয়া হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। সেদিন থেকেই প্রচারণা শুরু করতে পারবেন প্রার্থীরা। প্রচারণার জন্য ২২ দিন সময় পাবেন প্রার্থীরা। নির্বাচনে ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা ও ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank