বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ || ১৮ বৈশাখ ১৪৩১ || ২১ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নিউজিল্যান্ডকে হারিয়ে টানা পঞ্চম জয় ভারতের  

স্পোর্টস ডেস্ক

২৩:২২, ২২ অক্টোবর ২০২৩

১২০৭

নিউজিল্যান্ডকে হারিয়ে টানা পঞ্চম জয় ভারতের  

বিশ্বকাপে জয়-রথ থামছেই না ভারতের। টানা চার ম্যাচে চারটিতেই জয়ের দেখা পেয়েছিল স্বাগতিক দেশটি। নিজেদের পঞ্চম ম্যাচে দুর্দান্ত ছন্দে থাকা নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামে ভারত। এই ম্যাচে ৪ উইকেটের জয়ে বিশ্বকাপে টানা পঞ্চম জয় তুলে নিয়েছে রোহিত শর্মার দল। আর ভারতের কাছে হেরে টুর্নামেন্টে প্রথম হারের স্বাদ পেলো নিউজিল্যান্ড।

রোববার (২২ অক্টোবর) ধর্মশালায় হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে কিউইদের ব্যাটিংয়ে পাঠায় ভারত। প্রথমে ব্যাট করে ড্যারিল মিচেলের সেঞ্চুরিতে ভর করে ৫০ ওভারে ২৭৩ রানে অলআউট হয় কিউইরা। ১২৭ বলে ১৩০ রান করেন মিচেল। ভারতের পক্ষে ৫ উইকেট নেন মোহাম্মদ শামি।

২৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভারতকে উড়ন্ত শুরু এনে দেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। উদ্বোধনী জুটিতে ৭১ রান যোগ করেন এই দুই ব্যাটার। তবে এরপরেই জোড়া উইকেট হারায় ভারত। ৪০ বলে ৪৬ রান করে রোহিত ও ৩১ বলে ২৬ রান করে গিল সাজঘরে ফিরে যান।

এই দুই ব্যাটারের বিদায়ের পর শ্রেয়াস আইয়ারকে সঙ্গে নিয়ে ৫২ রানের জুটি গড়ে চাপ সামাল দেন বিরাট কোহলি। তবে দলীয় ১২৮ রানে ২৯ বলে ৩৩ রান করে আউট হন আইয়ার।

এরপর ক্রিজে আসা লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন কোহলি। ৫৪ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে এরপর দ্রুতই দুই উইকেট হারায় ভারত। ৩৫ বলে ২৭ রান করে রাহুল ও ৪ বলে ২ রান করে সাজঘরে ফিরে যান সূর্যকুমার যাদব।

তবে একপ্রান্ত আগলে রেখে সাবলীল ব্যাটিংয়ে শতকের দিকে এগোচ্ছিলেন কোহলি। তবে জয় থেকে ৫ রান দূরে থাকতে ১০৪ বলে ৯৫ রান করে আউট হন তিনি।

এরপর রবীন্দ্র জাদেজা ও মোহাম্মদ শামি মিলে ১২ বল বাকী থাকতে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। শামি ১ বলে ১ ও জাদেজা ৪৪ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন। নিউজিল্যান্ডের পক্ষে লকি ফার্গুসন নেন ২টি উইকেট।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank