শনিবার   ১৫ জুন ২০২৪ || ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিপিএল প্লেয়ার্স ড্রাফট ২৪ সেপ্টেম্বর

স্পোর্টস ডেস্ক

২০:৩৯, ১৭ সেপ্টেম্বর ২০২৩

৩০৪

বিপিএল প্লেয়ার্স ড্রাফট ২৪ সেপ্টেম্বর

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেট ১০ম আসরের প্লেয়ার্স ড্রাফট আগামী ২৪ সেপ্টেম্বর রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হবে। 

দেশের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতা ও জৌলুসময় এই টুর্নামেন্টে এবারের আসরে মোট সাতটি দল অংশ নিবে। যার মধ্যে রয়েছে  সর্বশেষ টুর্নামেন্টে অংশ নেয়া ছয়টি দল। তবে ঢাকা ফ্র্যাঞ্চাবইজির মালিকানার পরিবর্তন ঘটেছে। এর নতুন মালিকানা পেয়েছে নিওটেক্স গ্রুপ। নতুন মালিকানার অধীনে পরিবর্তিত হয়েছে দলের নামও। গত আসরে ঢাকা ডমিনেটর্স নামে খেলা দলটি এবারের আসরে প্রতিদ্বন্দ্বিতা করবে দুরন্ত ঢাকা নামে। 
যদিও টুর্নামেন্ট শুরুর তারিখ এখনো ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে জাতীয় নির্বচনের পরেই টুর্নামেন্টটি মাঠে গড়াতে পারে বলে ধারনা করা হচ্ছে। এদিকে দশম আসরের জন্য প্রত্যাশিত খেলোয়াড়দের দলভুক্তির কাজ ইতোমধ্যে শুরু করে দিয়েছে অধিকাংশ ফ্র্যাঞ্চাইজি।

গত বছর ফরচুন বরিশালের হয়ে খেলা অল রাউন্ডার সাকিব আল হাসান এবছর যোগ দিয়েছেন রংপুর রাইডার্সে। ফ্য্রাঞ্চাইজিটি ইতোমধ্যে বিদেশী কোটায় দুলভুক্ত করেছে পাকিস্তান অধিনায়ক বাবর আজম, শ্রীলংকার মাথিসা পাথিরানা এবং ওয়েস্ট ইন্ডিজের ব্রান্ডন কিংসসহ বেশ কয়েকজন খেলোয়াড়কে।   

খুলনা টাইগার্স ছেড়ে বরিশালে যোগ দিয়েছেন তামিম ইকবাল। তবে সিলেট স্ট্রাইকার্সেই থেকে গেছেন মাশরাফি বিন মর্তুজা। কুমিল্লা ভিক্টোরিয়ানস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মতো দলগুলোও নেমে পড়েছে পছন্দের খেলোয়াড় সংগ্রহে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank