সোমবার   ২২ জুলাই ২০২৪ || ৬ শ্রাবণ ১৪৩১ || ১২ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নতুন দায়িত্ব নিচ্ছেন জেমি সিডন্স

স্পোর্টস ডেস্ক

১২:৪৪, ১ মে ২০২৩

৫০৬

নতুন দায়িত্ব নিচ্ছেন জেমি সিডন্স

সাকিব-তামিমদের দায়িত্ব ছাড়ছেন বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করা সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার জেমি সিডন্স। সোমবার (১ মে) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘Jamie Siddons Coaching’ আইডি থেকে পোস্ট দিয়ে জাতীয় দলের দায়িত্ব ছাড়ার বিষয়টি জানানো হয়।

পোস্টে বলা হয়েছে, ‘কিছুদিন বিরতি নিয়ে আমি ঢাকা ফিরবো। আমি পরবর্তী প্রজন্মের কথা বিবেচনা করে জাতীয় দলের সঙ্গে আর কাজ না করার সিদ্ধান্ত নিয়েছি। আমি মনে করি, জাতীয় দলের বাইরে থেকে খেলোয়াড়দের ভালোভাবে দেখাশোনা করতে পারবো এবং তাদের পরবর্তী খেলায়াড় হিসেবে গড়ে তোলার সুযোগ তৈরি করতে পারবো।’

পোস্টে আরও বলা হয়, 'আমি তরুণ ক্রিকেটারদের কোচিং করাতেই স্বাচ্ছন্দ্যবোধ করি। বিসিবি এখন তা বাস্তবায়ন করতে যাচ্ছে। জাতীয় দলের সঙ্গে কাজ করার যে মর্যাদা সেটা আমি বুঝি, তবে বেশিরভাগ স্কিল ডেভলপমেন্ট, উন্নতি এবং ট্রেইনিংয়ের সূচনা হয় মিরপুরের নেটে।'

ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়ার ওই ফেসবুক পোস্টে আয়ারল্যান্ড সিরিজের জন্য বাংলাদেশ জাতীয় দলকে অভিনন্দনও জানানো হয়েছে। 

জেমি সিডন্স ২০০৭ সালের অক্টোবরে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব গ্রহণ করেন। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের পর তিনি পদত্যাগ করেন। এরপরে ২০২২ সালের ফেব্রুয়ারিতে ব্যাটিং কোচের দায়িত্ব নিয়ে আবারও বাংলাদেশে আসেন।

ক্রিকেট সংশ্লিষ্টরা ধারণা করছেন, নিক পোথাসকে জাতীয় দলের সহকারী কোচ করায় জেমি সিডন্স সেখান থেকে বেরিয়ে আসলেন। তবে এ বিষয়ে এখনও কোনো আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank