সোমবার   ১৫ এপ্রিল ২০২৪ || ১ বৈশাখ ১৪৩১ || ০৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দুবাইয়ে উদ্বোধনী মঞ্চে না উঠেই চলে গেলেন সাকিব

স্পোর্টস ডেস্ক

১১:২৭, ১৬ মার্চ ২০২৩

৫৫৫

দুবাইয়ে উদ্বোধনী মঞ্চে না উঠেই চলে গেলেন সাকিব

ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করেই দুবাইয়ের উদ্দেশে ঢাকা ছাড়েন সাকিব আল হাসান। লক্ষ্য সেখানে আরাভ জুয়েলার্সের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেয়া। সময়মতো অনুষ্ঠানস্থলে গিয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক। কিন্তু উদ্বোধনী মঞ্চে না উঠেই মাত্র ১০ মিনিটের মধ্যে অনুষ্ঠানস্থল ত্যাগ করে বাংলাদেশের ক্রিকেটের এ পোস্টারবয়। এ ঘটনায় আক্ষেপ প্রকাশ করেছেন অপেক্ষায় থাকা হাজারো প্রবাসী বাংলাদেশি।

বুধবার (১৫ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একটি রেঞ্জ রোভার গাড়িতে (এফ-৫৫৫৯০) করে দুবাইয়ের দেরা বাজারে আসেন দেশসেরা আলরাউন্ডার। তার সঙ্গে একই গাড়িতে ছিলেন প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী আরাভ খান।  

এর আগে, অনুষ্ঠানস্থলে যান উপস্থাপক দেবাশীষ বিশ্বাস, সঙ্গীত শিল্পী বেলাল খানসহ প্রমুখ। স্থানীয় সময় বিকেল ৫টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানটির উদ্বোধনী আয়োজন শুরু হয়। প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রধান ক্রেতাদের সাকিবের সই করা জার্সি ও ব্যাট উপহার দেয়ার ঘোষণা দেন আরাভ খান।

জানা যায়, পুলিশের পরিদর্শক পদমর্যাদার এক সদস্যকে হত্যা মামলার পলাতক আসামি আরাভ খান। বর্তমানে দুবাইয়ে স্বর্ণের ব্যবসার সঙ্গে জড়িত তিনি। সেই আরাভ খানের স্বর্ণের দোকানের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতেই দুবাই গেছেন সাকিব।

পুলিশ সূত্রে জানা যায়, ২০১৮ সালে পুলিশের বিশেষ শাখার (এসবি) স্কুল অব ইন্টেলিজেন্স পরিদর্শক মামুন ইমরান খানকে (৩৪) পুড়িয়ে হত্যা করা হয়। সেই হত্যা মামলার ৬ নম্বর আসামি আরাভ খান।

মামুন হত্যার ঘটনায় তার ভাই ডিএমপির বনানী থানায় ২০১৮ সালের ১০ জুলাই একটি মামলা দায়ের করেন। এই মামলায় ২০১৯ সালে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। সেখানে আরাভের নাম আছে। মামলার এজাহার অনুযায়ী আরাভের আসল নাম রবিউল ইসলাম ওরফে আপন ওরফে সোহাগ ওরফে হৃদয়।

হত্যা মামলার সাজা থেকে বাঁচতে আবু ইউসুফ লিমন নামে এক তরুণকে বিকেএসপিতে খেলার সুযোগের প্রলোভন দেখান আরাভ। এই প্রলোভনে পড়ে লিমন আদালতে আরাভের বদলে আত্মসমর্পণ করে। পরে আদালত লিমনকে কারাগারে পাঠায়।

এই ফাঁকে আরাভ ঊর্ধ্বতন এক সরকারি কর্মকর্তার সহায়তায় নকল পাসপোর্ট বানিয়ে দেশত্যাগ করে দুবাই চলে যায়। পরে এ বিষয়টি জানাজানি হলে লিমনকে আদালত খালাস দেন।

দুবাইয়ের আরাভ খানই পুলিশ পরিদর্শক মামুন হত্যার ৬ নম্বর পলাতক আসামি বলে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের মতিঝিল বিভাগ নিশ্চিত করেছে। ডিবি জানায়, পুলিশের জমা দেয়া অভিযোগপত্রেও তাকে পলাতক আসামি দেখানো হয়েছে।

এদিকে ডিবি জানিয়েছে, ইন্টারপোলের মাধ্যমে তথ্য সংগ্রহ করে আরাভকে গ্রেপ্তারে সহযোগিতা চাওয়া হবে।

 

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank