মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ || ৪ চৈত্র ১৪৩০ || ০৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে চট্টগ্রামে টাইগাররা

স্পোর্টস ডেস্ক

২১:৪১, ৪ মার্চ ২০২৩

৫৪৯

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে চট্টগ্রামে টাইগাররা

ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে এবং প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে শনিবার (৪ মার্চ) চট্টগ্রামে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ইংল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ এড়াতে টাইগারদের জন্য তৃতীয় ও শেষ ওয়ানডে গুরুত্বপূর্ণ। আগামী ৬ মার্চ তৃতীয় ওয়ানডে ও ৯ মার্চ তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজের বাকী দু’টি ম্যাচ হবে ১২ ও ১৪ মার্চ। টি-টোয়েন্টি দলের সদস্যদের নিয়ে একই ফ্লাইটে চট্টগ্রাম পৌঁছায় ওয়ানডে দলের খেলোয়াড়রা। প্রথম দুই ম্যাচ হেরে ইংল্যান্ডের কাছে আগেই ওয়ানডে সিরিজ হেরেছে বাংলাদেশ। এতে সাত বছর ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হার বরণ করে টাইগাররা। কাকতালীয়ভাবে, ২০১৬ সালে সর্বশেষ ইংল্যান্ডের কাছেই ওয়ানডে সিরিজ হেরেছিলো বাংলাদেশ।

প্রথম ম্যাচ ৩ উইকেটে এবং দ্বিতীয় ম্যাচ ১৩২ রানে জয় পায় ইংল্যান্ড। বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার সুযোগ এখন ইংলিশদের সামনে। সর্বশেষ ২০১২ সালে ঘরের মাঠে পাকিস্তানের কাছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিলো বাংলাদেশ। ২০১৪ সালে তিন ম্যাচের সিরিজে ভারতের কাছে ২-০ ব্যবধানে হেরেছিলো বাংলাদেশ। একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ায় সেটি হোয়াইটওয়াশ হিসেবে বিবেচিত হয়নি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank