শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কলকাতায় লিটনের সঙ্গী সাকিবও 

স্পোর্টস ডেস্ক

০০:২২, ২৪ ডিসেম্বর ২০২২

৫০৭

কলকাতায় লিটনের সঙ্গী সাকিবও 

প্রথম দফায় ডাক না পেলেও আইপিএল নিলামের একদম শেষ পর্যায়ে বড় সুখবর এলো বাংলাদেশের ক্রিকেটারদের জন্য। প্রথমে দল পান লিটন কুমার দাস, এরপর সাকিব আল হাসান। দুই জনকেই ভিত্তিমূল্যে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।    

লিটন আইপিএলে এইবার প্রথমবারের মতো। কিন্তু সাকিবের জন্য আইপিএল যেমন চেনা আঙিনা, কলকাতাও তেমন তার পুরনো ঠিকানা। নিলামে লিটনের ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি, সাকিবের ছিল দেড় কোটি। আর কোনো ফ্র্যাঞ্চাইজি আগ্রহ না দেখানোয় ভিত্তিমূল্যেই তাদেরকে পেয়ে যায় কলকাতা। 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের নিলামে বাংলাদেশের চার ক্রিকেটার সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ ও আফিফ হোসেন ছিলেন সংক্ষিপ্ত তালিকাতে। তবে শেষমেশ দল পেলেন দুইজন। 

এর আগে সাকিব ২০১১ সালের আইপিএলে প্রথমবার সুযোগ পান। সাকিব ২০১১ সালের আইপিএলে প্রথমবার সুযোগ পান। সেবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন তিনি। এরপর ২০১২, ২০১৪, ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালের আসরে একই দলে ছিলেন সাকিব। ২০১২ ও ২০১৪ সালে পান শিরোপার স্বাদ। 

২০১৮ সালের টুর্নামেন্টের আগে বাংলাদেশের সবচেয়ে বড় তারকা সাকিবকে কিনে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। ওই দলে দুই আসর খেলার পর ২০২১ আসরে ফের কলকাতায় ফেরেন তিনি।

এবারের নিলামে আকর্ষণের কেন্দ্রে পেস বোলিং অলরাউন্ডাররা। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ ১৮ কোটি ৫০ লাখে স্যাম কারানকে দলে নিয়েছে পাঞ্জাব কিংস। ক্যামেরন গ্রিনের জন্য ১৭ কোটি ৫০ লাখ খরচ করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। ১৬ কোটি ২৫ লাখে চেন্নাই সুপার কিংস পেয়েছে বেন স্টোকসকে।    

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank