শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

হেরেই গেল বাংলাদেশ, সেমির পথে ভারত

স্পোর্টস ডেস্ক

১৮:২৫, ২ নভেম্বর ২০২২

৪৬৩

হেরেই গেল বাংলাদেশ, সেমির পথে ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপে আশা জাগিয়েও হারলো বাংলাদেশ। নিজেদের চতুর্থ ম্যাচে ভারতের কাছে বৃষ্টি আইনে ৫ রানে হেরে যায় সাকিব আল হাসানের দল।

অ্যাডিলেড ওভারে টস হেরে ব্যাট করতে নেমে লোকেশ রাহুল ও বিরাট কোহলির অপরাজিত অর্ধশতকে ৬ উইকেটে ১৮৪ রান করে ভারত। জবাবে ১৬ ওভারে ৬ উইকেটে ১৪৫ রান।

শেষ ওভারে বাংলাদেশের জয়ের জন্য দরকার ছিল ২০ রানের। আর্শদীপের প্রথম বলে সিঙ্গেল নিয়ে সোহানকে স্ট্রাইক দেন তাসকিন। দ্বিতীয় বলেই ছক্কা হাঁকিয়ে ম্যাচটা আরও জমিয়ে দেন উইকেটকিপার ব্যাটার। তবে শেষমেশ আর পারলেন না। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পাঁচ রানে হেরেছে বাংলাদেশ।

যদিও বুধবার (২ নভেম্বর) অ্যাডিলেইডে ভারতের দেয়া ১৮৫ রানের টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুটা ছিল দুর্দান্ত। চলতি বছর ওপেনিংয়ে সর্বোচ্চ সংগ্রহ এসেছিল আজ (৬৬ রান)।

এছাড়া ২১ বলে লিটনের ঝোড়ো ফিফটিতে জয়ের দিকেই এগোচ্ছিল বাংলাদেশ। তার ব্যাটে ভর করেই বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত বিনা উইকেটে বাংলাদেশের সংগ্রহ ছিল ৬৬ রান।
বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১৬ ওভারে ১৫১ রানের টার্গেট পায় বাংলাদেশ। অর্থাৎ বাকি ৯ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ৮৫ রান। এমন লক্ষ্যে খেলতে নেমে মোমেন্টাম ধরে রাখতে পারেনি বাংলাদেশ।

হাতের নাগালে থাকা জয়টা হাত ফসকে বের হয়ে গেছে। সেই সঙ্গে বাংলাদেশের সেমিফাইনালের আশাও কার্যত ভেস্তে গেছে। তবে কাগজে-কলমে এখনো কিছুটা টিকে আছে আশা।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank