শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আফগানদের হারালো শ্রীলঙ্কা

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:৩৯, ১ নভেম্বর ২০২২

৩৭৪

আফগানদের হারালো শ্রীলঙ্কা

সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। দিনের শুরুতে ব্রিসবেনের গ্যাবায় দিনের শুরুতে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবী। লঙ্কান বোলারদের দাপুটে বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৪৪ রান করে নবী-রশিদরা।

ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করে আফগান ব্যাটাররা। ওপেনিং জুটিতে উসমান ও গুরবাজের ব্যাট থেকে আসে ৪২ রান। ২৪ বলে ২৮ রান করে সাজঘরে ফেরেন গুরবাজ। তার ফেরার পর ইব্রাহিম জাদরানকে সাথে নিয়ে দেখে শুনে ব্যাট করতে থাকেন উসমান। করেন ২৬ রানের জুটি। এরপর ধারাবাহিক বিরতিতে উইকেট হারাতে থাকে আফগানরা।

ইনিংসের শেষ ভাগে মোহাম্মদ নবী ও রশিদ খান প্রতিরোধের চেষ্টা করলেও রানের খাতা বড় করতে পারে নি আফগানিস্তান। ১৪৪ রানে থামে তাদের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন গুরবাজ। উসমান গনির ব্যাট থেকে আসে ২৭ রান।

শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন হাসারাঙ্গা। দুইটি উইকেট পান লাহিরু কুমারা।

১৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় শ্রীলঙ্কা। দলীয় ১২ রানে নিশানাকার উইকেট হারায় তারা। এরপর দারুণ খেলতে থাকা মেন্ডিস সাজঘরে ফেরেন ২৫ রান করে। তবে উইকেটের এক প্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকেন ধনঞ্জয়া ডি সিলভা। তুলে নেন অর্ধশতক।

ইনিংসের শেষভাগে ভানুকা রাজাপাকশাকে নিয়ে ৪২ রানের জুটি গড়েন ধনঞ্জয়া। ৯ বল বাকি থাকতেই হেসে খেলে জয়ের বন্দরে পৌঁছায় দাসুন শানাকার দল। দলের হয়ে সর্বোচ্চ ৬৬ রান করেন ধনঞ্জয়া। আফগানদের হয়ে দুইটি করে উইকেট নেন রশিদ খান ও মুজিব উর রহমান।

শ্রীলঙ্কার হয়ে ১৩ রান খরচে চার উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার পান ওয়ানিন্দু হাসারাঙ্গা।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank