শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সিডনি পৌঁছেছে টাইগাররা

স্পোর্টস ডেস্ক

২২:০০, ২৫ অক্টোবর ২০২২

৩১৪

সিডনি পৌঁছেছে টাইগাররা

জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্য নিয়ে  আজ সিডিনি পৌঁছেছে বাংলাদেশ  ক্রিকেট দল।  টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ  পর্বে আগামী বৃহস্পতিবার নিজেদের ২য় ম্যাচে দক্ষিন আফ্রিকার মোকাবেলা করবে টাইগাররা।

এর আগে আসরের প্রথম ম্যাচে নেদারল্যান্ডের বিপক্ষে ৯ রানে জয় নিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। টুর্নামেন্টর মূল পর্বে ওয়েস্ট ইন্ডিজের  পর গতকাল হোবার্টের কঠিন পিচে ওই জয়টি ছিল টাইগারদের প্রথম জয়।

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে টানা চার ম্যাচে হারের পর প্রথম এই জয়ের দেখা পেয়েছে টিম টাইগাররা। বিশ্বকাপ আসরে প্রথম ম্যাচে এই জয় দলকে কিছুটা হলেও আত্মবিশ্বাসী করে তুলেছে বলে মনে করেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

এটিকে গুরুত্বপুর্ন জয় উল্লেখ করে এই জয়ের কৃতিত্ব পেসারদেরকে দিয়েছেন বিশ্বসেরা এই অল রাউন্ডার। কারণ হিসেবে বলেছেন, দলটি প্রত্যাশিত লক্ষ্য থেকে ১০ রানে পিছিয়ে ছিল। ৮ উইকেটে ১৪৪ রানের পুঁজি নিয়ে জয় পেতে সবচেয়ে বড় ভুমিকা রেখেছেন তাসকিন আহমেদ। তার ক্যারিয়ার সেরা ২৫ রানে চার উইকেট প্রাপ্তি টাইগারদেরকে কোন বিপদে পড়তে দেয়নি।

দক্ষিন আফ্রিকার বিপক্ষে আসন্ন ম্যাচেও পেসাররা একই পারফর্মেন্স ধরে রাখবে বলে আশা করছেন সাকিব।  আজ সিডনিতে পৌঁছালেও এখনো পর্যন্ত সেখানে কোন অনুশীলন করেনি টাইগাররা। বরং সিডনির আশে পাশে ঘুরে আকর্ষনীয় স্থান হার্বার ব্রিজ ও অপেরা হাউজ পরিদর্শন করেই সময় কাটিয়েছে দলটি।

বৃহস্পতিবার দক্ষিন আফ্রিকার বিপক্ষে গুরুত্বপুর্ন ম্যাচে লড়াইয়ে নামার একদিন আগে আগামীকাল তিন ঘন্টার অনুশীলন সেশন রয়েছে বাংলাদেশ দলের। 

ইতোমধ্যে অবশ্য দক্ষিন আফ্রিকাও টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচটি খেলে ফেলেছে। হোবার্টে জিম্বাবুয়ের বিপক্ষে অনুষ্ঠিত ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে তাদের। নিশ্চিত জিততে যাওয়া ম্যাচটিতে পয়েন্ট ভাগাভাগি করায় বিশাল ক্ষতি হয়েছে প্রোটিয়াদের। ফলে সেমি-ফাইনালের আশা জাগিয়ে রাখতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি তাদের জন্য অনেক বেশী গুরুত্বপুর্ন হয়ে উঠেছে।

তবে দক্ষিন আফ্রিকার বিপক্ষে বিশ্ব মঞ্চে যদি প্রথম জয় নিশ্চিত করতে পারে, তাহলে ভারত ও পাকিস্তানের পাশাপাশি গ্রুপ -২ থেকে শেষ চারের গুরুত্বপুর্ন দাবীদার হয়ে উঠতে পারবে টাইগাররা। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank