রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ || ১০ আশ্বিন ১৪২৯ || ২৬ সফর ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

টানা দুই ছক্কায় পাকিস্তানকে ফাইনালে নিলেন নাসিম

স্পোর্টস ডেস্ক

২৩:৫৯, ৭ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ০০:০১, ৮ সেপ্টেম্বর ২০২২

৩৫২

টানা দুই ছক্কায় পাকিস্তানকে ফাইনালে নিলেন নাসিম

রুদ্ধশ্বাস এক ম্যাচে শেষ ওভারে ২ ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে অবিশ্বাস্য এক জয় এনে দিলেন লোয়ার অর্ডারের নাসিম শাহ।

১ উইকেটের রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে নাম লিখিয়েছে পাকিস্তান। এতে এশিয়া কাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছে ভারত ও আফগানিস্তানের। ১১ সেপ্টেম্বর ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবে শ্রীলঙ্কা।

শারজায় টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২৯ রান জড়ো করে আফগানিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন ইবরাহিম জাদরান। যদিও এজন্য তাকে মোকাবেলা করতে হয়েছে ৩৭ বল।

এছাড়া ফজরতউল্লাহ জাজাই ১৭ বলে ২১ রশিদ খান ১৫ বলে অপরাজিত ১৮ ও রহমানউল্লাহ গুরবাজ ১১ বলে ১৭ রান করেন। পাকিস্তানের পক্ষে হারিস রউফ দুটি এবং নাসিম শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ ও শাদাব খান একটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে পাকিস্তানের শুরুটা ভালো হয়নি। দলীয় ১ রানে গোল্ডেন ডাকের শিকার হন বাবর আজম। ৯ বলে ৫ রান করে বিদায় নেন ফখর জামান। আগের দুই ম্যাচে অর্ধশতক পাওয়া মোহাম্মদ রিজওয়ানও ইনিংস বেশি বড় করতে পারেননি, ২৬ বলে ২০ রান করে বিদায় নেন দলীয় রানের অর্ধশতকের আগেই।

এরপর দলের হাল ধরেন ইফতিখার আহমেদ ও শাদাব খান। চতুর্থ উইকেটে দুজনের ৪২ রানের জুটি ভাঙে ৩৩ বলে ৩০ রান করে ইফতিখার বিদায় নিলে। শেষ ৪ ওভারে পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৯ রান।

শেষদিকে শাদাবের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান, এতে ম্যাচ পেন্ডুলামের মতো ঝুলতে থাকে। শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ১১ রান, হাঁটে ছিল ১ উইকেট। নাসিম শাহ প্রথম প্রথম দুই বলেই দুটি ছক্কা হাঁকিয়ে এনে দেন অবিশ্বাস্য ও শ্বাসরুদ্ধকর জয়। পাকিস্তান ফাইনাল নিশ্চিত করে ম্যাচের ৪ বল হাতে রেখেই।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment