বুধবার   ১৭ আগস্ট ২০২২ || ২ ভাদ্র ১৪২৯ || ১৭ মুহররম ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিরুদ্ধে বড় সংগ্রহ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক

১৭:৪০, ৫ আগস্ট ২০২২

১৪১

প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিরুদ্ধে বড় সংগ্রহ বাংলাদেশের

সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিরুদ্ধে বড় সংগ্রহ করেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে ৩০৩ রান সংগ্রহ করেছে টাইগাররা। টাইগারদের মাত্র দুটি উইকেটের পতন ঘটাতে পেরেছে জিম্বাবুয়ের বোলাররা।

শুরুতেই দারুণ সূচনা এনে দেন দুই উদ্বোধনী ব্যাটার। ফিফটির পর রানের গতি বাড়ানোর চেষ্টায় কাটা পড়ে তামিম ইকবালের ইনিংস। সিকান্দার রাজার বলে ফিরে যান তিনি। আউট হওয়ার আগে তিনি ৮৮ বলে ৬২ রান করেন। একই সঙ্গে প্রথম বাংলাদেশি হিসেবে ৮ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম।

অন্য প্রান্তে থাকা লিটন জিম্বাবুয়ের বোলারদের ওপর তাণ্ডব চালান। তিনি ৭৫ বলে অর্ধশতক ছোঁয়ার পর পরবর্তী ১৪ বলে করেছেন ৩১ রান। কিন্তু সিকান্দার রাজার বলে সিঙ্গেল নিতে গিয়ে হ্যামস্ট্রিং চোটে মাঠ ছাড়তে হয় তাকে। রিটায়ার্ড হার্ট হওয়ার আগে তিনি ৮৯ বলে ৮১ রান করেন।

লিটনের মাঠ ছাড়ার পর রানের চাকা দ্রুত ঘোরাতে থাকেন মুশফিকুর রহিম ও এনামুল হক বিজয়। এর মধ্যে ৭১ রানে জীবন পেয়েও কাজে লাগাতে পারলেন না এনামুল। ৬২ বলে ৭৩ রান করে নিয়াউচির বলে ফিরে যান তিনি। শেষ পর্যন্ত ২ দুই উইকেট হারিয়ে ৩০৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। মুশফিক ৫২ ও মাহমুদউল্লাহ রিয়াদ ২০ রানে অপরাজিত থাকেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out