বুধবার   ১৭ আগস্ট ২০২২ || ২ ভাদ্র ১৪২৯ || ১৭ মুহররম ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এশিয়া কাপ থেকে ৬ মিলিয়ন ডলার পাবে শ্রীলংকা: ডি সিলভা

স্পোর্টস ডেস্ক

২০:৪১, ৪ আগস্ট ২০২২

১০০

এশিয়া কাপ থেকে ৬ মিলিয়ন ডলার পাবে শ্রীলংকা: ডি সিলভা

আসন্ন এশিয়া কাপ থেকে ৬ মিলিয়ন ইউএস ডলার পাবে শ্রীলংকা। এমনটাই জানিয়ছেন শ্রীলংকা ক্রিকেটের (এসএলসি) সাধারণ সম্পাদক মোহান ডি সিলভা।
 
আসন্ন এশিয়া কাপ অনুষ্ঠিত হবার কথা ছিল শ্রীলংকায়। তবে দেশটিতে রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতার কারনে লংকার মাটিতে এশিয়া কাপের আসরে বসছে না। 
শ্রীলংকার পরিবর্তে এশিয়া কাপের এবারের আসরটি অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। মরুরদেশে হলেও এশিয়া কাপের আয়োজক থাকছে শ্রীলংকাই। তাই এশিয়া কাপ থেকে বড় অঙ্কের অর্থ পাবে শ্রীলংকা। সবমিলিয়ে আসন্ন এশিয়া কাপ থেকে ৬ মিলিয়ন ডলার পাবে লংকানরা। 

এ ব্যাপারে ডি সিলভা বলেন, ‘এশিয়া কাপে অংশগ্রহণকারী প্রতি দলের জন্য ২ মিলিয়ন, হোস্টিং ফি হিসেবে ২.৫ মিলিয়ন এবং টিকিট বিক্রয় ফি থেকে ১.৫ মিলিয়ন ডলার পাবে শ্রীলংকা।’

তিনি আরও বলেন, ‘দেশের বর্তমান অস্থিরতার কারণে স্টেকহোল্ডারদের এটি নিয়ে সন্দেহ ছিল। আমরা যদি এটি আয়োজন করতাম তবে শ্রীলংকার অর্থনীতি অবশ্যই পর্যটন খাতে উর্ধ্বমুখী হতো এবং দেশের ভাবমূর্তির উন্নতি হতো।’

আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। প্রথম দিন মাঠে নামবে শ্রীলংকা ও আফগানিস্তান। ৩০ আগস্ট আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ শুরু করবে বাংলাদেশ। ১১ সেপ্টেম্বর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এশিয়া কাপের। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out