শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জিম্বাবুয়ে সফরের  জন্য প্রস্তুত হচ্ছে টাইগাররা 

স্পোর্টস ডেস্ক

২১:৪৪, ২০ জুলাই ২০২২

৪২৯

জিম্বাবুয়ে সফরের  জন্য প্রস্তুত হচ্ছে টাইগাররা 

আসন্ন জিম্বাবুয়ে সফরে  টি-টোয়েন্টি ও ওয়ানডে দলে খুব একটা পরিবর্তন আনছে না বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ সফর করে আসা দল গুলোই মূলত জিম্বাবুয়ে সফরের জন্য প্রস্তুত হচ্ছে। 

ইতোমধ্যে অবশ্য জিম্বাবুয়ে সফর থেকে বিশ্রামের সিদ্ধান্ত নিয়েছেন দেশ সেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। মিনহাজুল আবেদীন নান্নুর নেতৃত্বাধীন বিসিবির নির্বাচক কমিটি তাকে বাইরে রেখেই আগামীকাল দল ঘোষনার প্রস্তুতি নিচ্ছে।  

ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে বঞ্চিত হওয়া মিডল অর্ডার ব্যাটার ইয়াসির আলি চৌধুরী ও অল রাউন্ডার সাইফুদ্দিন সম্ভবত জিম্বাবুয়ে সফরেও থাকতে পারছেন না। কারণ ইতোমধ্যে অনুশীলন শুরু করলেও পুরোপুরি ফিটনেস ফিরে পাননি তারা। 

মুশফিকুর রহিমের পরিবর্তে স্কোয়াডে জায়গা পাওয়ায়  ওয়েস্ট ইন্ডিজ সফরে সব ফর্মেটেই খেলার কথা ছিল ইয়াসিরের। কিন্তু প্রথম টেস্টের আগেই সাইডলাইনে চলে যান তিনি। অপরদিকে ক্যারিবিয় সফরে যাবার আগমুহুর্তে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ন হতে পারেননি সাইফুদ্দিন।

দুটি দল আলাদা ভাবে জিম্বাবুয়ে সফরে গেলেও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেছেন এক সঙ্গেই ঘোষনা করা হবে দুই ফর্মেটের দল। 

আগামী ২৬ জুলাই জিম্বাবুয়ের উদ্দেশ্যে যাত্রা করবে টি-টোয়েন্টি  দল। অপরদিকে ওয়ানডে দল দেশ ছাড়বে আগামী ৩০ জুলাই।

তিন  টি-২০ সিরিজের ম্যাচগুলো  অনুষ্ঠিত হবে যথাক্রমে আগামী ৩০ ও ৩১ জুলাই এবং ২ আগস্ট। অপরদিকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের খেলাগুলো অনুষ্ঠিত হবে আগামী ৫, ৭ ও ১০ আগস্ট। 

সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে। টি-টোয়েন্টি ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৫টায়। আর ওয়ানডে ম্যাচগুলো শুরু হবে দুপুর দেড়টায়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank