মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ || ১৯ আশ্বিন ১৪২৯ || ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ডোপ পরীক্ষায় পজিটিভ হয়ে পেসার শহিদুল নিষিদ্ধ

স্পোর্টস ডেস্ক

২০:২৪, ১৪ জুলাই ২০২২

২২১

ডোপ পরীক্ষায় পজিটিভ হয়ে পেসার শহিদুল নিষিদ্ধ

বাংলাদেশ জাতীয় দলের পেস অলরাউন্ডার শহিদুল ইসলাম ডোপ টেস্টে পজিটিভ হয়েছেন। তাকে সব ধরনের ক্রিকেট থেকে ১০ মাসের জন্য নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

বৃহস্পতিবার (১৪ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। 

এই সময় আন্তর্জাতিক বা ঘরোয়া, কোনো ধরণেই প্রতিযোগিতামূলক ক্রিকেটে অংশ নিতে পারবেন না এই ডানহাতি পেসার।

শহিদুল গত ৪ মার্চ ঢাকায় একটি আন্তর্জাতিক সিরিজের আগে আইসিসির ডোপিং পরীক্ষায় অংশ নিয়েছিলেন। সেখানে প্রস্রাবের নমুনা প্রদান করার পর, নিষিদ্ধ ড্রাগ পাওয়া যাওয়ায় ডোপ টেস্টে পজিটিভ হন।

এই তরুণ পেসার আইসিসি অ্যান্টি-ডোপিং কোডের ধারা ২.১ ধারা লঙ্ঘনের জন্য দোষী সাব্যস্ত হয়েছেন। ফলে ১০ মাস ক্রিকেট-সম্পর্কিত সমস্ত কার্যক্রম থেকে দূরে থাকতে বলা হয়েছে তাকে।

নিজের দোষ স্বীকার করে নেওয়ায় কম শাস্তি পাচ্ছেন তিনি। অসাবধানতাবশত নিষিদ্ধ পদার্থটি গ্রহণ করেছিলেন শহিদুল। এ বিষয়টিতে আইসিসিকে সন্তোষজনক ব্যাখ্যা দিতে পারায় বড় সাজা হয়নি তার।

এমন ঘটনা বাংলাদেশের ক্রিকেট নতুন নয়। এর আগে কাজী অনিককে ডোপ টেস্টে পজিটিভ হওয়াতে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছিল বিসিবি। ২৮ মে ২০২২ থেকে আগামী ২৮ মার্চ ২০২৩ পর্যন্ত ক্রিকেটের সঙ্গে থাকতে পারবেন না টাইগারদের হয়ে একটি টি-টোয়েন্টি খেলা পেসার শহিদুল।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment