সোমবার   ১৬ মে ২০২২ || ২ জ্যৈষ্ঠ ১৪২৯ || ১২ শাওয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কেনিয়াকে উড়িয়ে বাঘিনীদের দ্বিতীয় জয়

স্পোর্টস ডেস্ক

১১:০৩, ১৯ জানুয়ারি ২০২২

১৭৭

কেনিয়াকে উড়িয়ে বাঘিনীদের দ্বিতীয় জয়

কমনওয়েলথ বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বুধবার (১৯ জানুয়ারি) কেনিয়াকে ৮১ রানে হারিয়েছে জ্যোতিরা। 

মালয়েশিয়ার কিনরারা ওভাল গ্রাউন্ডে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় কেনিয়া। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের মেয়েরা করে ১২৫ রান। টাইগ্রেসদের পক্ষে সর্বোচ্চ ৩৯ রানের ইনিংস খেলেন রিতু মনি। এছাড়া সালমা খাতুন এবং মুরশিদা খাতুন করেন যথাক্রমে ৩৩ ও ২৬ রান।  

মোটামুটি চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে কেনিয়ার মেয়েরা গুড়িয়ে যায় মাত্র ১২.৫ ওভারেই। ১২৫ রান তাড়ায় করতে পারে কেবল ৪৫ রান। তাদের পক্ষে সর্বোচ্চ ইনিংস কেবল শ্যারন জুমার। সে খেলেন ২০ বলে ২৪ রানের ইনিংস।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ পাঁচ উইকেট নেন নাহিদা আক্তার। এছাড়া একটি করে উইকেট নেন সুরাইয়া আজমিন এবং সানজিদা আক্তার মেঘলা। 

এর আগে বাছাই পর্বের প্রথম ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ৮ উইকেটে হারিয়েছিল বাংলাদেশের টাইগ্রেসরা। মালয়েশিয়ার নারীদের দেওয়া ৫০ রানের লক্ষ্য ২ উইকেট হারিয়েই তুলে নেয় জ্যোতি-রুমানারা। 

প্রথমবারের মতো কমনওয়েলথ গেমসে যুক্ত হয়েছে ক্রিকেট। এ বছর ২৮ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত বার্মিংহ্যামে চলবে গেমসের মূল পর্ব। এর আগে মালয়েশিয়ায় শুরু হয়েছে বাছাইপর্বের লড়াই।

বার্মিংহাম যেতে মিশন মালয়েশিয়া জয়ের পথে বাংলাদেশ। বাছাইয়ে বাংলাদেশ ও মালয়েশিয়া ছাড়াও আছে কেনিয়া, স্কটল্যান্ড ও শ্রীলঙ্কা। এদের মধ্যে সবার উপরে যে থাকবে সেই সুযোগ পাবে মূল পর্বে অস্ট্রেলিয়া, বার্বাডোজ, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে খেলার। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
Payment in BKash