মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ || ২২ অগ্রাহায়ণ ১৪২৮ || ২৯ রবিউস সানি ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

টেস্ট থেকে মাহমুদুল্লাহর আনুষ্ঠানিক অবসরের ঘোষণা

স্পোর্টস করেসপন্ডেন্ট

০০:৫৩, ২৫ নভেম্বর ২০২১

আপডেট: ০০:৫৩, ২৫ নভেম্বর ২০২১

২০০

টেস্ট থেকে মাহমুদুল্লাহর আনুষ্ঠানিক অবসরের ঘোষণা

মাহমুদউল্লাহ রিয়াদ
মাহমুদউল্লাহ রিয়াদ

ঘটনাটা গত জুলাইয়ের। খবর বেরিয়েছিল, জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে সেঞ্চুরি করেই টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিতে চেয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। সতীর্থদের এ ব্যাপারে জানালেও গণমাধ্যম ও বিসিবিকে আনুষ্ঠানিকভাবে তখন কিছুই জানানানি তিনি। যদিও সতীর্থরা তাকে মাঠে তানুষ্ঠানিক বিদায়ও জানায়।

এরপ সব চুপ। এতদিন বিষয়টি নিয়ে না মাহমুদুল্লাহ না বিসিবি, কোনো পক্ষই কিছু বলেনি। তবে বুধবার (২৪ নভেম্বর)  বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, টেস্ট থেকে আনুষ্ঠানিকভাবে অবসর নিয়ে ফেলেছেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

জিম্বাবুয়ের বিপক্ষে দীর্ঘ ১৬ মাস পর টেস্ট দলে ফিরে টেস্টে দেড়শ রানের মহাকাব্যিক এক ইনিংস খেলে রিয়াদ সতীর্থদের জানিয়ে দেন, অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন তিনি। ২২০ রানের রেকর্ড গড়া ব্যবধানে জয়ের ম্যাচটিতে ম্যান অব দ্যা ম্যাচ পুরস্কার পেয়েছিলেন তিনি। দলও জয়টি তাকেই উৎসর্গ করে।

বাংলাদেশের হয়ে ৫০ টেস্টে পাঁচটি শতক ও ১৬টি অর্ধশতক রয়েছে টি-টোয়েন্টি অধিনায়কের। ৩৩.৪৯ গড়ে রান করেছেন ২৯১৪। টেস্টে বাংলাদেশের ষষ্ঠ সর্বোচ্চ রান সংগ্রাহক রিয়াদ। বল হাতে নিয়মিত না হলেও নামের পাশে আছে ৪৩টি উইকেট। ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে ৬টি টেস্টে দলকে নেতৃত্বও দিয়েছেন মাহমুদুল্লাহ।

Nagad
Nagad
Kabir Steel Re-Rolling Mills (KSRM)
DBBL mobile App
DBBL mobile App
BKash Cash Out