বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ || ১৪ আশ্বিন ১৪২৮ || ১৯ সফর ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পাকিস্তানের বিশ্বকাপ দলের কোচিং প্যানেলে হেইডেন-ফিল্যান্ডার 

স্পোর্টস ডেস্ক

১৮:০৬, ১৩ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৮:০৬, ১৩ সেপ্টেম্বর ২০২১

৯৮

পাকিস্তানের বিশ্বকাপ দলের কোচিং প্যানেলে হেইডেন-ফিল্যান্ডার 

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কোচিং স্টাফ হিসেবে যোগ দেবেন অস্ট্রেলিয়ান সাবেক ওপেনার ম্যাথু হেইডেন ও দক্ষিণ আফ্রিকান সাবেক পেসার ভারনন ফিল্যান্ডার। সোমবার (১৩ সেপ্টেম্বর) এ ঘোষণা দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান রমিজ রাজা। 

অনেকটা অপ্রত্যাশিতভাবেই পাকিস্তান দলে এসেছেন দুজন। এছাড়া নির্দিষ্ট করে বলাও হয়নি তারা কি ভূমিকায় থাকবেন। কেননা তাদের ছাড়াও একজন কোচ থাকার কথা বলা হয়েছে যার নাম এখনও জানানো হয়নি। 

তাদের নিয়োগ প্রসঙ্গে রমিজ রাজা বলেন, ম্যাথু হেইডেন একজন অস্ট্রেলিয়ান এবং বিশ্বকাপজয়ী ক্রিকেটার। বিশ্বকাপে এমন কাউকে সাথে পাওয়া খুবই উপকার হতে পারে দলের জন্য। আর ফিল্যান্ডারও অনেক ভালো বোলার এবং বোলিংটা খুব ভালো বোঝে। 

রজিম রাজা আরও বলেন, পাকিস্তান দল বিশ্বকাপ জেতার সামর্থ রাখে। তারজন্য দলের পারফরম্যান্স আর মাত্র ১০ শতাংশ বাড়ালেই হবে। 

খেলোয়াড় হিসেবে হেইডেন ও ফিল্যান্ডার অবশ্যই দুর্দান্ত। তব কোচ হিসেবে তাদের কোন অভিজ্ঞতা নেই। ফিল্যান্ডার ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছে এবং ২৪ সেপ্টেম্বর) থেকে শুরু হতে চলা ঘরোয়া লিগেও অংশ নেয়ার কথা। অন্যদিকে হেইডেন অবসর নিয়েছেন ২০০৯ সালে। 

বিশ্বকাপের আগেই কিছুটা অস্বস্তি বিরাজ করছে পাকিস্তান দলে। স্কোয়াড ঘোষণার পরপরই পদত্যাগ করেন প্রধান কোচ মিসবাহ-উল-হক ও বোলিং কোচ ওয়াকার ইউনুস। তাদের জায়গায়তেই নিয়োগ পাচ্ছেন হেইডেন-ফিল্যান্ডার।   

DBBL Agent Banking Cash In Cash Out